বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে রসিক নির্বাচন

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ২৭ ডিসেম্বর ২০২২

Google News
আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে রসিক নির্বাচন

সংগৃহীত ছবি

আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন। ভোটগ্রহণ শুরু হবে সকাল সাড়ে ৮টা থেকে। ইভিএমে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে এরই মধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। অনিয়ম বিশৃঙ্খলা ঠেকাতে ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ সব জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবেন। এর পাশাপাশি দূর থেকে মনিটরিং করার জন্য এক হাজার ৮০৭টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে বিপুল পরিমাণ পুলিশ, র‍্যাব, বিজিবি ও ম্যাজিস্ট্রেট নিয়োগ হয়েছে। একটি নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য যা যা করা দরকার, সব করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা। এক হাজার ৮০৭টি সিসি ক্যামেরার আওতায় মনিটরিং করা হবে নির্বাচন। এজন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহেরও ব্যবস্থা হয়েছে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ২৬ হাজার ৪৭০ জন। যার মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ জন আর নারী ভোটার দুই লাখ ১৪ হাজার ১৬৭ এবং হিজড়া ভোটার ১ জন।

২২৯টি কেন্দ্রে এবার ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৯ এবং ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ জন ও ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের