মঙ্গলবার,

২৬ অক্টোবর ২০২১,

১০ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

মঙ্গলবার,

২৬ অক্টোবর ২০২১,

১০ কার্তিক ১৪২৮

Radio Today News

নেত্রকোনায় দখলদারদের বিরুদ্ধে অবরুদ্ধ ১২ পরিবারের সংবাদ সম্মেলন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ২২:১৮, ১৫ সেপ্টেম্বর ২০২১

নেত্রকোনায় দখলদারদের বিরুদ্ধে অবরুদ্ধ ১২ পরিবারের সংবাদ সম্মেলন

ছবি: সংগৃহীত

নেত্রকোনার মদন উপজেলার গোবিন্দশ্রী বাজার সংলগ্ন বৈশাখী খাল অবৈধভাবে বেদখলের প্রতিবাদ করায় গোবিন্দশ্রী বাজার কমিটি, গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির কতিপয় লোকজন প্রতিশোধস্বরূপ প্রতিবাদকারীদের কাছে ১২ লাখ টাকা চাঁদা দাবি করে। সেই টাকা দিতে অস্বীকার করলে ১২টি পরিবারকে দীর্ঘদিন যাবৎ অবরুদ্ধ করে রাখে দখলদাররা। এর প্রতিবাদে বুধবার সকাল সাড়ে ১১টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারের লোকজন ।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের পক্ষে মনিরুজ্জামান খান বলেন, গোবিন্দশ্রী বাজার কমিটির সভাপতি ছোটন মিয়া, শাহজাহান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজল মোড়ল গংরা চলতি বছরের প্রথম দিকে বাজার সংলগ্ন বেশাখী খাল ভরাট করে বেদখল করে। মনিরুজ্জামান খান ও তার পরিবারের লোকজন খাল দখলের প্রতিবাদ করায় এবং মদন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দিয়ে খালটি অবমুক্ত করায় তারা ক্ষিপ্ত হয়ে মনিরুজ্জামান খানের কাছে ১২ লক্ষ টাকা চাঁদা দাবি করে। 

মনিরুজ্জামান চাঁদা দিতে অস্বীকার করায় উক্ত সংঘবদ্ধ চক্রটি বাজারে মনিরুজ্জামান খানের দোকান ঘরটি জোরপূর্বক তালাবন্ধ করে এবং ১২টি পরিবারকে অবরুদ্ধ করে রাখে। এ ঘটনার প্রতিবাদ করায় ছোটন গংরা তাদের বাড়িতে হামলা ও ভাংচুর করে দুই নারীসহ ১১ জনকে আহত করে। এ ব্যাপারে থানায় ২৮ জুন মদন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বর্তমানে ছোটন গংদের অব্যাহত প্রাণনাশের হুমকি ও নানা ধরণের ষড়যন্ত্রের কারণে অসহায় ১২টি পরিবার অবরুদ্ধ অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। অসহায় পরিবারের লোকজন সংবাদ সম্মেলনের মাধ্যমে অবিলম্বে দোকান খুলে দেয়া ও অবরুদ্ধ অবস্থা থেকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করেন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের