বুধবার,

০৮ মে ২০২৪,

২৪ বৈশাখ ১৪৩১

বুধবার,

০৮ মে ২০২৪,

২৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করা হবেঃ মিন্টু

এম. দেলোয়ার হোসেন, রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৮, ২৭ সেপ্টেম্বর ২০২৩

Google News
আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করা হবেঃ মিন্টু

বক্তব্য রাখছেন বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টু

এক দফা আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক দফা দাবি আদায়ে ফরিদপুর বিভাগীয় রোডমার্চ সফল করার লক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে বিএনপির স্থানীয় কার্যালয়ে আয়োজিত প্রস্তুতি সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বেঁচে থাকার অধিকার, সাংবিধানিক অধিকার, গণতান্ত্রিক অধিকার, মানবিক অধিকার, সংবাদপত্রের অধিকারসহ কোন অধিকারই মানুষ পাচ্ছেনা। সব অধিকারগুলোই ভূলুন্ঠিত। অতএব আমাদের এক দফা আন্দোলনের একটাই কারণ। সেটা হলো একদফা আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিতাড়িত করে এদেশের জনগণকে মুক্ত করে আমরা বাংলাদেশের মানুষের সকল অধিকার আবার ফিরিয়ে দিতে চাই। আমি আশাকরি সে দিন বেশি দূরে নয়, যে দিন এই অবৈধ সরকার পদত্যাগ করতে বাধ্য হবে।

সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেন, যারা আমাদের নেতাকর্মীদের জেলে দিয়ে, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আবার ক্ষমতায় থাকতে চায় তাদের বিরুদ্ধে লড়াই করার জন্যই আগামী ৩রা অক্টোবরের রোডমার্চ। সেই রোডমার্চ সফল করতে হবে। এই ভোটচোরের বিরুদ্ধে লড়াই করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তারেক রহমানকে বাংলাদেশে আনতে হবে।

আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, যতো টালবাহানাই করেন না কেন, আর ক্ষমতায় থাকতে পারবেন না। বড় বড় কথা, চুরি, ডাকাতি সবকিছুর হিসাব অক্ষরে অক্ষরে নেয়া হবে। বাংলাদেশের রাজনীতিতে যে পরিবর্তন আসবে সে পরিবর্তনে তারেক রহমান প্রধানমন্ত্রী হবে।

এসময় দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নাই। আওয়ামী লীগের সংগঠন বলে কিছু নাই। আওয়ামী লীগ নামক একটা বস্তু আছে, যেখানে কিছু দুর্নীতিবাজ লোকজন আছে; যাদের কাজ হচ্ছে বাংলাদেশের জনগণের টাকা মেরে বিদেশে পাচার করা, দুর্নীতি করা, খুন করা, গুম করা, মামলা দেয়া। এছাড়া ওই আওয়ামী লীগ নামক বস্তুটার এখন আর কোন কাজ নাই।

সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জহুরুল হক শাহাজাদা মিয়া, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক, সেলিমুজ্জামান সেলিম, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী বাবু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আসলাম মিয়া, সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ হারুনসহ অন্যান্য নেতারা বক্তব্য রাখেন। এসময় বিএনপি ও তার অংগ সংগঠনের  পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের