সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন ফুটো করে তেল চুরি, গ্রেপ্তার ৪

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৯, ২৫ নভেম্বর ২০২৩

Google News
ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন ফুটো করে তেল চুরি, গ্রেপ্তার ৪

দিনাজপুরের চিরিরবন্দরে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইনে ৬ ফুট মাটি খুঁড়ে পাইপ ছিদ্র করে জ্বালানি তেল চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ফেলুসা ডাঙ্গা এলাকায় চুরির বিষয়টি ধরা পড়ে। চুরির সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে চিরিরবন্দর থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- চিরিরবন্দর উপজেলার উত্তর ভবানীপুর ডাঙ্গারহাট গ্রামের মো. জাহাঙ্গীর আলম (২৭), পার্বতীপুর উপজেলার সোনাপুকুর গ্রামের মো. মানিক শাহ (৪৫), সৈয়দপুর উপজেলার সাশকান্দ গ্রামের নাজমুল হক (৬৫) ও মো. আমিনুল ইসলাম (৪৫)। এ ঘটনায় পাইপলাইন প্রকল্পের ম্যানেজার (অপারেশন) প্রবীর হিরা শুক্রবার রাতে থানায় মামলা করেছেন।

মেঘনা কোম্পানির ইনচার্জ রবিউল ইসলাম জানান, ভারতের নুমালীগড় রিফাইনারী লিঃ থেকে বাংলাদেশের পার্বতীপুর পর্যন্ত মাটির নিচ দিয়ে ১৩১ কিলোমিটার পাইপ লাইন বসানো আছে। যা ভারত অংশে ৫ কিলোমিটার আর বাংলাদেশ অংশে ১২৬ কিলোমিটার। স্বপ্ল মূল্য এবং স্বল্প সময়ে পাইপ লাইলের মাধ্যমে ডিজেল তেল আসে বাংলাদেশে। নিরাপত্তার স্বার্থে সেন্সর লাগানো হয় পাইপ লাইনে। শুক্রবার রাত ৩টার দিকে পার্বতীপুর ডিপো অফিসে অ্যালারাম বেজে ওঠে কম্পিউটার সিস্টেম মনিটরে। চিরির বন্দর উপজেলায় চিহ্নিত করা হয় তেল চুরির স্থান।

চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ জানান, চোরেরা মাটি খুঁড়ে ড্রিল মেশিন দিয়ে পাইপ ছিদ্র করে জ্বালানি তেল চুরি করে তা রাখে। জড়িত ৪ জনকে গ্রেপ্তার কারা হয়েছে। এ ঘটনায় দিনাজুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার একেএম শরিফুল হক, সহকারী কমিশনার ভূমি রুনান্ট চাকমা, প্রকল্পের পিডি টিপু সুলতান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের