মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৪ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৪ আষাঢ় ১৪৩১

Radio Today News

ভাত খেয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন বরিশালের তরুণী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:২৩, ২৩ জানুয়ারি ২০২৪

Google News
ভাত খেয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন বরিশালের তরুণী

চপস্টিক (বিশেষ ধরনের কাঠি) ব্যবহার করে এক মিনিটে ২৭টি ভাত খেয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন বরিশালের তরুণী নুসরাত জাহান নিপা। ইতালির এক নাগরিকের করা রেকর্ড ভেঙে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখিয়েছেন তিনি। গত ডিসেম্বরে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের সনদ পান নিপা। বিষয়টি সম্প্রতি প্রকাশ পায়।

এর আগে, এক মিনিটে ৭১টি ধাতব কয়েন দিয়ে টাওয়ার তৈরি করার বিশ্ব রেকর্ড গড়েছিলেন তিনি। এবার গড়লেন চপস্টিক দিয়ে সর্বাধিক ভাত খাওয়ার রেকর্ড।

নুসরাত জাহান নিপা জানান, এর আগে ইতালির এক নাগরিক চপস্টিক দিয়ে এক মিনিটে ২৫টি ভাত খেয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড করেছিলেন। এবার এক মিনিটে চপস্টিক ব্যবহার করে ২৭টি ভাত খেয়ে ইতালির নাগরিকের করা রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন তিনি। গত বছর এই রেকর্ডের ভিডিওসহ যাবতীয় ডকুমেন্টারি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছিলেন তিনি। কর্তৃপক্ষ যাচাই-বাছাই শেষে গত ডিসেম্বরে তাকে সনদ দিয়েছে।

এর আগে, ২০২২ সালে এক মিনিটে ৭১টি ধাতব কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে বিশ্বরেকর্ড করেছিলেন নিপা। তখনও ইতালির এক নাগরিকের করা পূর্বের বিশ্বরেকর্ড ভেঙেছিলেন তিনি।

বর্তমানে একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত নিপা বলেন, ইউটিউব দেখেই এই ধারণা পেয়েছেন তিনি। সামনে নতুন কিছু করে বাংলাদেশকে বিশ্ব দরবারে প্রতিনিধিত্ব করার ইচ্ছে আছে তার।

নিপা নগরীর কলেজ রোডের বাসিন্দা। আলেকান্দা এআরএস বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন তিনি। পরে তিনি সরকারি ব্রজমোহন কলেজের রসায়ন বিভাগ থেকে স্নাতকোত্তর পাস করেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের