শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

হাসপাতাল থেকে আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক তানু

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:১৫, ১১ জুলাই ২০২১

আপডেট: ২০:২১, ১১ জুলাই ২০২১

Google News
হাসপাতাল থেকে আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক তানু

তানভীর হাসান তানু

ঠাকুরগাঁওয়ে সংবাদ প্রতিবেদন করতে গিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক তানভীর হাসান তানুকে হাসপাতাল থেকে আদালতে নেয়া হয়েছে।

রোববার (১১ জুলাই) দুপুর ১২টায় সাংবাদিক তানুকে হাসপাতাল থেকে আদালতে পাঠানো হয়। 

এর আগে রোববার রাত ১টার দিকে সাংবাদিক তানু অসুস্থ হয়ে পড়ায় গ্রেপ্তার অবস্থায় তাকে হাজত থেকে হাসপাতালে নিয়ে যায় সদর থানা পুলিশ।

গ্রেপ্তার সাংবাদিক তানু দৈনিক ইত্তেফাক, জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইনডেপেনডেন্ট টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি। ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীদের জন্য সরবরাহ করা খাবারের মান নিয়ে একটি "মিথ্যা ও ভিত্তিহীন" প্রতিবেদন করার মাধ্যমে হাসপাতালটির "মানহানি" করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। 

পুলিশ জানায়, গত ৫ ও ৬ জুলাই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা ওয়ার্ডের খাবার নিয়ে জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম, নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার অনলাইন সংস্করণে সংবাদ প্রকাশ করেছিলেন সাংবাদিক তানভির হাসান তানু, রহিম শুভ ও আব্দুল লতিফ লিটু। সেই সংবাদে বলা হয়েছিল- ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীকে ৩০০ টাকার পরিবর্তে ৭০ টাকার খাবার দেওয়া হচ্ছে।

এই ঘটনার পর গত ৯ জুলাই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় মামলার খোঁজখবর নিতে থানায় গেলে শনিবার রাত সাড়ে আটটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর রাতে তিনি অসুস্থ হয়ে গেলে গ্রেপ্তার অবস্থায় সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তানুর পরিবার সূত্রে জানা যায়, গত ৫ জুলাই তিনি করোনা থেকে সুস্থ হন। এখনও তার শারীরিক অসুস্থতা রয়েছে। তাকে নিয়মিত ওষুধ খাওয়ানো হচ্ছে। এই অবস্থায় তাকে গ্রেপ্তার করায় তার স্বাস্থ্য সংক্রান্ত বিষয় নিয়ে তারা শঙ্কিত।

এদিকে হাসপাতালের বেডে হাতকড়া পড়ানো অবস্থায় শোয়া তানুর ছবি বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তা নিয়ে সমালোচনার ঝড় উঠে। তারা এই মামলাকে পেশাদারিত্বের ক্ষেত্রে হুমকি হিসেবে উল্লেখ করে মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

রেডিওটুডে নিউজ//ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের