সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

মানব সেবার ব্রত নিয়ে গোপালগঞ্জে মাত্র একশ’ টাকায় পুলিশের চাকুরি

আহম্মদ আলী খান, গোপালগঞ্জ

প্রকাশিত: ২২:৫৭, ৩০ নভেম্বর ২০২১

আপডেট: ২২:৫৭, ৩০ নভেম্বর ২০২১

Google News
মানব সেবার ব্রত নিয়ে গোপালগঞ্জে মাত্র একশ’ টাকায় পুলিশের চাকুরি

‘চাকুরি নয়, সেবা’- এ মহান ব্রতকে সামনে রেখে বিনা উৎকোচ ও তদবির ছাড়াই কেবল মেধা ও যোগ্যতার ভিত্তিতে গোপালগঞ্জে আবেদন ফি বাবদ মাত্র ১০০ টাকা ব্যয়ে পুলিশের চাকুরি পেলেন জেলার প্রান্তিক জনগোষ্ঠীর ২৪ জন। এদের মধ্যে বিভিন্ন কোঠায় ২১ জন যুবক ও ৩ জন যুবতী রয়েছে। পুলিশ সদর দপ্তরের দিকনির্দেশনায় মেধা ও প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতে তাদের কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। 

এ বছরই প্রথম ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষার ৭টি ধাপ অতিবাহিত করে শারীরিকভাবে যোগ্য প্রার্থীরা কেবল লিখিত পরীক্ষায় অংশ নেন। এরপর লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর মৌখিক পরীক্ষা তারপরই নিয়োগ প্রাপ্তদের তালিকা চূড়ান্ত করে ফল প্রকাশ করা হয়েছে। এ লক্ষ্যে গত শুক্রবার (২৬ নভেম্বর) রাতে জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম পুলিশ লাইন্সের ড্রিলশেডে নিয়োগ প্রাপ্তদের ফল প্রকাশ করেন। পরে তিনি উত্তীর্ণ সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মিষ্টিমুখ করান।

এর আগে পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা মহান আল্লাহ পাকের দরবারে কৃতজ্ঞতা জ্ঞাপন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের দিকনির্দেশনায়, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) স্যারের সার্বিক তত্ত্বাবধানে শতভাগ স্বচ্ছতা, নিরপেক্ষতা আর পেশাদারিত্ব বজায় রেখে পুলিশের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে কোন ধরনের দুনীর্তি বা অনিয়ম ছাড়াই যাচাই-বাছাই সহ শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিকে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

নিয়োগ প্রাপ্তদেরকে বিধি মোতাবেক শুধুমাত্র ব্যাংক-ড্রাফটের জন্য ১০০ টাকা ব্যয় করতে হয়েছে। গোপালগঞ্জ পুলিশ লাইন্সের মাঠে শত শত তরুণ ছেলে-মেয়েরা নিয়ম অনুযায়ী শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা ও ভাইভা পরীক্ষা দেওয়ার জন্য সারিবদ্ধভাবে দাড়িয়ে থাকেন। এ সময় পুলিশ সুপার প্রত্যেক আবেদনকারীকে নিজে উচ্চতা সহ অন্যান্য পরীক্ষা সম্পন্ন করেন। 

এর আগে কনস্টেবল নিয়োগ সংক্রান্ত বিষয়ে পুলিশ সুপার কার্যালয় থেকে একটি সতর্কবার্তা দেওয়া হয়। সতর্কবার্তায় সবাইকে হুশিয়ার করে বলা হয়, কনস্টেবল নিয়োগে মেধা ও যোগ্যতার ভিত্তিতে সম্পন্ন করা হবে। কোন ধরনের উৎকোচ-তদবির করলে সেই প্রার্থী বাতিল বলে গণ্য হবেন, সেই সাথে কারো সাথে আর্থিক লেনদেন না করার জন্যও বলেন তিনি। এছাড়া যারা রিক্রুট হতে পারেননি তারা যেন মন খারাপ না করে তাদের চেষ্টা অব্যাহত রাখেন। আগামীতে তাদের সাফল্য অনিবার্য।

ফল প্রকাশের সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুর রহমান, মো. সাখাওয়াত হোসেন, মো.খায়রুল আলম, সদর থানার অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলাম, জেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মী বৃন্দ ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ-২০২১ এর প্রার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের