মঙ্গলবার,

১৮ মে ২০২১

বাবর আজমকে নিয়ে বড় দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৭, ২১ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৬:৩৩, ৯ ফেব্রুয়ারি ২০২১

বাবর আজমকে নিয়ে বড় দুঃসংবাদ

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

বৃদ্ধাঙ্গুলে চোট পেয়ে আগেই টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তাঁকে ছাড়া খেলতে নেমে সে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হেরেও গেছে পাকিস্তান। মঙ্গলবার সিরিজের শেষ টি-টোয়েন্টিতে থাকছেন না বাবর আজম।  শুধু তাই নয়, নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর একই দুঃসংবাদ পেল পাক দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬ ডিসেম্বর মাউন্ট মংগানুইয়ে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে খেলতে পারবেন। কিন্তু পাকিস্তানকে বড় একটা দুঃসংবাদই দিচ্ছেন বাবর। প্রথম টেস্টে হয়তো তাঁকে না–ও পেতে পারে পাকিস্তান। একই টেস্টে থাকছেন না ওপেনার ইমাম-উল হকও।

সোমবার এ তথ্য নিশ্চিত করে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, ২৬ ডিসেম্বর বক্সিং-ডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে পারছেন না বাবর আজম ও ইমাম-উল হক। ইনজুরিতে পড়েছেন ইমাম। বাবরের অনুপস্থিতিতে প্রথম টেস্টে দলকে নেতৃত্ব দেবে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। আর ইমামের বদলে একাদশে ঠাঁই পেয়েছেন ২৪ বছর বয়সী ইমরান বাট।  

কায়েদ-ই-আজম ট্রফির গত মৌসুমে রানের বন্যা বইয়ে দেন ইমরান বাট।  ৬২-এর ওপর গড়ে ৯৩৪ রান করেছিলেন তিনি।

সোমবার এক বিবৃতিতে পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল হক বলেন, ‘কোনো রকম নেট সেশন ছাড়া বাবর আজমের টেস্টে নেমে পড়া কঠিন। তাই প্রথম টেস্টে তাকে পাওয়া যাচ্ছে না। আমি আশা করি, বাকিরা মাউন্ট মাঙ্গুনুইতে সুযোগটা কাজে লাগাবে। টি-টোয়েন্টি সিরিজের ব্যর্থতা আড়াল করে দেবে।’

প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াড: 

মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহীন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, ইয়াসির শাহ।

তথ্যসূত্র:  ইএসপিএনক্রিকইনফো