শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

দালালের মাধ্যমে বিদেশ গিয়ে সমস্যায় পড়তে হয়- প্রবাসীকল্যাণ মন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৪, ১০ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০২:০৭, ১০ সেপ্টেম্বর ২০২২

Google News
দালালের মাধ্যমে বিদেশ গিয়ে সমস্যায় পড়তে হয়- প্রবাসীকল্যাণ মন্ত্রী

দালাল ধরে বিদেশে না যেতে পরামর্শ দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এ ব্যাপারে তিনি সতর্ক করে বলেন, দালালের মাধ্যমে বিদেশ গিয়ে সমস্যায় পড়তে হয়।

বিশেষ করে ইউরোপসহ অন্যান্য দেশে এ সমস্যা বেশি হয়। অনেকেই দালালের মাধ্যমে টাকা খরচ করে বিদেশে গিয়ে বিপদের মধ্যে রয়েছেন। দালালের মাধ্যমে পাসপোর্ট বানালেও প্রতারিত হওয়ার সম্ভাবনা আছে। তাই সরকারিভাবে পাসপোর্ট তৈরি করার জন্য প্রবাসী ও বিদেশ গমনেচ্ছুদের প্রতি আহ্বান জানান তিনি।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম টুঙ্গিপাড়া শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজেলা থেকে অন্তত ১ হাজার মানুষকে বিদেশে পাঠাবে। অঙ্গীকার রয়েছে প্রতিটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা করার, যাতে প্রবাসীরা সহজেই তাদের কর্ষ্টাজিত টাকা নিরাপদে তাদের পরিবারের কাছে পাঠাতে পারে।  

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহধর্মিণী ড. নাসরীন আহমদ, গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক একেএম হেদায়েতুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের