বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

Radio Today News

এক টাকার বিমায় বাঁচে ৯৯ টাকা: শিবলী রুবাইয়াত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:২৪, ১৩ অক্টোবর ২০২১

আপডেট: ১৭:১০, ১৩ অক্টোবর ২০২১

এক টাকার বিমায় বাঁচে ৯৯ টাকা: শিবলী রুবাইয়াত

ফাইল ছবি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, ১০০ টাকার বিমায় এক টাকা প্রিমিয়াম দিতে হয়। কোনো সমস্যা হলে (দুর্ঘটনা কিংবা মৃত্যু) এই এক টাকার বিমায় ৯৯ টাকা বাঁচে। এক টাকা দিয়ে যদি ৯৯ টাকা বাঁচানো যায় তবে তাতেই নিরাপত্তা। 

মঙ্গলবার রাতে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডিএসইর পরিচালক শাকিল রিজভী ও সালমা নাসরীন, বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান এবং ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভূঁইয়া বক্তব্য রাখেন। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ডিএসইর উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান।

শিবলী রুবাইয়াত আরো বলেন, বন্ডকে জনপ্রিয় করতে গিয়ে শুরুর দিকে ধাক্কা আসবে। বর্তমানে ব্যাংকের বিনিয়োগ সীমা বন্ডের জন্য একটি বড় বাধা। সামনে বন্ড মার্কেট অনেক বড় হবে। এটি জনপ্রিয় হওয়ার আগ পর্যন্ত বিনিয়োগকারীদের সুরক্ষা দিতে হবে। সেটি না পারলে ভালো কোনো রিটার্ন আসবে না।

পূঁজি বাজার নিয়ে তিনি বলেন, পুঁজিবাজারের বিনিয়োগকারীদের সুরক্ষা দেওয়ার জন্য আমাদের কী কাজ করা যায়, সেটা নিয়ে কাজ করতে হবে। এজন্য যে শুধু রেগুলেটরদের কাজ করতে হবে, তা নয়। এ নিয়ে বিভিন্ন সংগঠনগুলো কাজ করতে পারে। পুঁজিবাজার ও বীমা খাত কীভাবে লাভবান করা যায় তা নিয়ে আমাদের ভাবতে হবে। 

রেডিওটুডে নিউজ/এমএস/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের