শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

বনানীতে রাস্তা ছেড়ে দিয়ে মালিকপক্ষের অপেক্ষায় শ্রমিকরা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:১৪, ৪ মে ২০২৪

Google News
বনানীতে রাস্তা ছেড়ে দিয়ে মালিকপক্ষের অপেক্ষায় শ্রমিকরা

প্রায় দেড় ঘণ্টা অবরোধের পর রাজধানীর বনানীতে সড়ক অবরোধ তুলে নিয়েছেন শ্রমিকরা। তবে সমঝোতার জন্য মালিকপক্ষের অপেক্ষা করছেন তারা।

এদিকে, বিনা নোটিশে নেপারেল গার্মেন্টস লিমিটেড বন্ধের প্রতিবাদে শনিবার (৪ মে) সকাল সাড়ে ৮টার দিকে বনানী সৈনিক ক্লাবের সামনের সড়ক অবরোধ করেন শ্রমিকরা। পরে সকাল ১০টার দিকে পুলিশের মধ্যস্থতায় সড়ক ছেড়ে দেন তারা।   আন্দোলনরত শ্রমিকরা জানান, বিনা নোটিশে নেপারেল গার্মেন্টস লিমিটেড বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। কারখানাটির শ্রমিকদের বেতন বকেয়া রয়েছে। এ কারণে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এদিকে, সড়ক অবরোধ ছেড়ে দিলেও এর প্রভাব পড়েছে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত প্রায় সব সড়কে। অবরোধকে কেন্দ্র করে সকাল থেকে রাজধানী বনানী, মহাখালীসহ ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর পর্যন্ত সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।  

পুলিশ বলছে, গাড়ির চাপ ধীরে ধীরে স্বাভাবিক হলে সড়কে যানজট থাকবে না।   বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক বলেন, নেপারেল গার্মেন্টস লিমিটেড নামের একটি কারখানা বন্ধের প্রতিবাদ করে শ্রমিকরা। তাদেরকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে আনা হয়েছে। এখন সড়ক স্বাভাবিক রয়েছে। যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে। তিনি বলেন, কারখানার মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। তারা শ্রমিকদের সঙ্গে সমঝোতার জন্য আসবেন।   পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের