রোববার,

১৯ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রোববার,

১৯ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ঢাবি ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, ৮৬ শতাংশই অকৃতকার্য

প্রকাশিত: ১৯:৪৫, ৩ জুলাই ২০২২

Google News
ঢাবি ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, ৮৬ শতাংশই অকৃতকার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ৯৩০টি আসনের বিপরীতে গ ইউনিটের এবারের ভর্তি পরীক্ষায় ২৯ হাজার ৯৯৭ শিক্ষার্থী অংশ নেন। তাঁদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ২৮৯ জন। সে হিসাবে পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। বাকি ৮৫ দশমিক ৭০ শতাংশ শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন।

আজ রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থিত আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান৷

গ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admissions.eis.du.ac.bd) গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল জানতে পারছেন। এ ছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে ‘DU GA Roll No’ ফরম্যাটে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাচ্ছে৷

প্রকাশিত ফলাফল অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটে এবার প্রথম হয়েছেন ঢাকার নটরডেম কলেজের ছাত্র সরোয়ার হোসেন খান। তাঁর মোট নম্বর ১১৬.৭৫। ১১০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অনিমা পারভেজ ইলমা এবং ১০৭.৭৫ পেয়ে তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের মোহাম্মদ আবদুল্লাহ খান।

গ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রথম ১ হাজার ১০০ শিক্ষার্থীকে আগামী ৬ জুলাই বেলা ৩টা থেকে ২১ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ৬ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে। কারও ফলাফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য ১ হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে আগামী ৬ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

গ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছিল গত ৩ জুন। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভাগীয় ৮ টি শহরে সেদিন সকাল ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত একই সময়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার এই ইউনিটে মোট আবেদন পড়েছিল ২৯ হাজার ৯৯৭টি। প্রতি আসনের বিপরীতে লড়েছেন প্রায় ৩৩ জন।

রেডিওটুডে নিউজ/ইআ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের