বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

‘এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ পেলেন ঢাবির ১২ শিক্ষার্থী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৫৭, ৫ ফেব্রুয়ারি ২০২৪

Google News
‘এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ পেলেন ঢাবির ১২ শিক্ষার্থী

স্নাতক (বিএস) সম্মান ও স্নাতকোত্তর (এমএস) পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগের ১২ জন মেধাবী শিক্ষার্থী ‘এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ লাভ করেছেন।

সোমবার এএফ মুজিবুর রহমান গণিত ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই স্বর্ণপদক তুলে দেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ এবং এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি অধ্যাপক ড. পারভীন হাসান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম স্বাগত বক্তব্য দেন। ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ফেরদৌসের সভাপতিত্ব করেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ভালো ফলাফলের জন্য স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, আমাদের জীবনের সর্বক্ষেত্রে বিশেষ করে বিজ্ঞানের সকল শাখায় গণিত আবশ্যক। শিক্ষার্থীদের অর্জিত জ্ঞান মানবকল্যাণ এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নের কাজে লাগাতে হবে। গণিত শিক্ষা প্রসারে এই ধরনের ট্রাস্ট ফান্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে তিনি উল্লেখ করেন।

এএফ মুজিবুর রহমান স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- কাজী হাফিজুর রহমান, নাজিফাতুন নাহার, অয়ন্তিকা ঘোষ, সোবাহ ইসলাম, কাজী মেহেদী মোহাম্মদ, মো. ইসলামুল আলম, তৃষ্ণা দত্ত, সাদিয়া আনজুম জুমানা, মো. আনোয়ার হোসাইন, অপূর্ব রায় চৌধুরী, তৃষ্ণা দত্ত (মাস্টার্স) এবং লামিসা কিবরিয়া কেকা।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের