বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

অপি করিমের ভিক্টিম মন কেড়েছে লেখক সাদাত হোসাইনের

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২০:৫০, ১৫ জুলাই ২০২১

আপডেট: ০০:০২, ১৬ জুলাই ২০২১

অপি করিমের ভিক্টিম মন কেড়েছে লেখক সাদাত হোসাইনের

বর্তমান প্রজন্মের অন্যতম তরুন লেখক সাদাত হোসাইন। অন্যদিকে সম্প্রতি 'মহানগর' ওয়েব সিরিজের নির্মাতা হিসেবে আলোচনার তুঙ্গে তরুন পরিচালক আশফাক নিপুণ। এবার নিপুণের নৈপুণ্যের প্রশংসায় লিখলেন সাদাত হোসাইন। তবে সেটি মূলত মহানগর নিয়ে নয়, অপি করিম আর আফরান নিশো অভিনীত নাটক 'ভিক্টিম' নিয়ে। 

আজ সন্ধ্যায় এক ফেসবুক স্ট্যাটাসে 'ভিক্টিম' নিয়ে নিজের মুগ্ধতা প্রকাশ করেন তিনি। 

সাদাত লিখেছেন, "নানা কারণেই টিভি নাটক তেমন দেখা হয় না। তবে কিছুদিন আগে অপি করিম আর আফরান নিশো অভিনীত একটি নাটক (ভিক্টিম) দেখে মুগ্ধ হয়ে গেছিলাম। গল্প বলার ভাষা এতো সুসংহত, এতো মেদহীন যে তা আটকে রাখে। আর ন্যারেশন মাল্টিলিনিয়ার হওয়া সত্ত্বেও অসাধারণ সহজতায় গভীরভাবে দর্শককে কমিউনিকেট করে। সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার- এটি এতোটাই সংবেদনশীল অথচ অকপট, আড়ম্বরপূর্ণ অথচ ভানহীন ছিল-যে আমি দীর্ঘসময় তন্ময় হয়েছিলাম।"

আশফাক নিপুণ প্রসঙ্গে সাদাত লিখেন, "আশফাক নিপুণের বানানো সেই নাটক দেখে তার প্রতি যে আগ্রহ তৈরি হয়েছিল তা সম্ভবত শেকড় থেকে শিখরে পৌঁছেছে 'মহানগর' দেখে। এই সিরিজ বিশেষ কিছু। সত্যিই বিশেষ কিছু। আমাদের প্রতিষ্ঠিত এবং বহুল প্রচলিত আক্ষেপ বাংলাদেশের অভিনয় শিল্পীদের নিয়ে। এই আক্ষেপ আশেপাশে প্রায় সবসময়ই শুনতে পাই যে হাতেগোণা কয়েকজন অভিনয় শিল্পী ছাড়া আমাদের সম্ভাবনার জায়গাটা প্রায় শূন্য বা হতাশার। কিন্তু এই কথাটি যে কত বড় ভুল তা প্রমাণ করে চলেছে সাম্প্রতিক টিভি সিরিজগুলো। আমাদের অজস্র মণিমুক্তা রয়েছে, কেবল ওই সত্যিকারের ডুবুরিদের দরকার। দরকার সুউচ্চ চূড়ায় পৌঁছাতে নিবেদিত দক্ষ শেরপার। মহানগর যেন অমন যাত্রায় অপার স্বপ্ন ও সম্ভাবনার সুদীর্ঘ এক পদক্ষেপ। এই পদক্ষেপ পথ দেখানোরও। আশফাক নিপুণ, আপনার জন্য শুভকামনা । শুভকামনা পুরো টিমের জন্য। প্রবল তেষ্টা নিয়ে অপেক্ষায় রইলাম। এই যাত্রা ছুঁয়ে যাক স্বপ্নের সবটুকু সীমানা।"

কমেন্টে এই প্রশংসার জবাবও দিয়েছেন আশফাক নিপুণ। তিনি লিখেছেন, "অনেক অনেক ধন্যবাদ প্রিয় লেখক সাদাত হোসেন। লেখকদের সহজে মুগ্ধ করা যায় না সচরাচর- এটাই জানি। আপনার ভাললাগা আমাকে আর আমার পুরো টিমকে ছুঁয়ে গেল।"

মন্তব্যের জবাবে সাদাত লিখেন, "ইউ আর ঠু গুড। আপনার সিনেমা দেখব। অপেক্ষায়... "

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের