শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

এমপিরা দেশে চিকিৎসা নিলে স্বাস্থ্যসেবায় জনগণের আস্থা ফিরে আসবে: স্বাস্থ্যমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:৩৭, ৩ এপ্রিল ২০২৪

আপডেট: ২৩:৩৯, ৩ এপ্রিল ২০২৪

Google News
এমপিরা দেশে চিকিৎসা নিলে স্বাস্থ্যসেবায় জনগণের আস্থা ফিরে আসবে: স্বাস্থ্যমন্ত্রী

সংসদ সদস্যরা যদি বিদেশ না গিয়ে নিজ এলাকায় চিকিৎসা নেন তাহলে স্বাস্থ্যসেবার প্রতি সাধারণ মানুষের আস্থা ফিরে আসবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বুধবার (৩ এপ্রিল) দুপুরে জাতীয় সংসদের এলডি হলে বাংলাদেশ স্মার্ট ইউনিভার্সেল হেলথ কাভারেজ নেটওয়ার্ক কর্তৃক আয়োজিত বাংলাদেশের এসডিজি এবং ইউএইচসি অর্জনে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চোখের চিকিৎসা করান জাতীয় চক্ষু ও বিজ্ঞান ইনস্টিটিউটে। কিন্তু সংসদ সদস্যরা চিকিৎসা নিতে যান সিঙ্গাপুরে।

এতে করে স্বাস্থ্যসেবার প্রতি দেশের মানুষ আস্থা হারাচ্ছেন। তাই সংসদ সদস্যরাও যদি নিজ এলাকার হাসপাতালে চিকিৎসা নেন সাধারণ মানুষ দেশের স্বাস্থ্য সেবায় ভরসা পাবেন।

তিনি আরও বলেন, ভুটানের রাজা এবং নেপালের রাষ্ট্রদূত আমাকে অনুরোধ করেছেন বাংলাদেশ যাতে তাদের দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সাহায্য করে।

এসডিজি এবং ইউএইচসি লক্ষ্যমাত্রা অর্জন প্রসঙ্গে ডা. সামন্ত লাল সেন বলেন, যুগপৎভাবে কাজ করলে যেকোনও লক্ষ্যমাত্রায় পৌঁছানো সম্ভব। তাই সবাইকে একসঙ্গে কাজ করে এসডিজি এবং ইউএইচসি অর্জনসহ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছে নিতে হবে।

সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতান। এই কর্মশালায় সংসদ সদস্য, ডাক্তার, গবেষক, সাংবাদিকসহ দেশ-বিদেশের বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের