রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৫ মাঘ ১৪২৯

রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৫ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

গ্যাসের দাম নির্ধারণে ব্যর্থ হয়েছেন ইউরোপীয় ইউনিয়নের জ্বালানিমন্ত্রীরা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৪, ২৫ নভেম্বর ২০২২

আপডেট: ১৫:৩৪, ২৫ নভেম্বর ২০২২

গ্যাসের দাম নির্ধারণে ব্যর্থ হয়েছেন ইউরোপীয় ইউনিয়নের জ্বালানিমন্ত্রীরা

ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর জ্বালানিমন্ত্রীরা গতকাল (বুধবার) বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে গ্যাসের একক সর্বোচ্চ দাম নির্ধারণের বিষয়ে একমত হতে পারেননি। ইউরোপীয় ইউনিয়নের অন্যতম সদস্য হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজার্তো আজ এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, গ্যাসের দামের সর্বোচ্চ সীমা নির্ধারণ করে দেয়ার ব্যাপারে ইউরোপীয় ইউনিয়ন যে চেষ্টা চালাচ্ছে তাকে হাঙ্গেরিসহ অনেকেই আন্তর্জাতিক গ্যাসের বাজারে বিভ্রান্তিকর হস্তক্ষেপ বলে মনে করছে।

তিনি জানান, ইউরোপীয় ইউনিয়নের জ্বালানিমন্ত্রীরা আগামী ১৩ ডিসেম্বর আবার এ বিষয়ে বৈঠকে বসবেন। তার দুইদিন পর ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ নেতাদের সম্মেলন অনুষ্ঠিত হবে।

হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী বলেন, "আজ আমরা গ্যাসের মূল্য নির্ধারণের ব্যাপারে আলোচনা শুরু করেছিলাম। তবে আমি বলতে পারি যে, এটি একটি খারাপ প্রস্তাব যা ইউরোপের জ্বালানি নিরাপত্তাকে হুমকির মুখে ফেলবে।” হাঙ্গেরি রাশিয়ার গ্যাস এবং তেলের ওপর ব্যাপকভাবে নির্ভরশীল। এজন্য দেশটি ইউরোপীয় ইউনিয়নের বেধে দেয়া দামের বাধ্যবাধকতা থেকে নিজেদেরকে মুক্ত রাখার বিষয়ে ২৭ জাতির এ জোটের কাছে অনুরোধ জানানোর পরিকল্পনা নিয়েছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের