শনিবার,

২৫ মে ২০২৪,

১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

২৫ মে ২০২৪,

১১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ইউক্রেনকে আরও ৩০ কোটি ডলারের অস্ত্র পাঠানোর ঘোষণা যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৭, ১ জুন ২০২৩

Google News
ইউক্রেনকে আরও ৩০ কোটি ডলারের অস্ত্র পাঠানোর ঘোষণা যুক্তরাষ্ট্রের

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আরও ৩০ কোটি মার্কিন ডলারের অস্ত্র সহায়তা পাঠানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় বুধবার মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের পক্ষ থেকে এমনটি জানানো হয়।

যুক্তরাষ্ট্রের নতুন সামরিক সহায়তার ঘোষণাটি এমন এক সময় এল যখন রাশিয়ান বাহিনীর দখলে থাকা দেশের পূর্ব ও দক্ষিণের অঞ্চল ফিরিয়ে নিতে পাল্টা আক্রমণের প্রস্তুতি নিচ্ছে ইউক্রেন।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, নতুন এই সহায়তা প্যাকেজের অধীনে ইউক্রেনে আরও আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও লাখ লাখ রাউন্ড গোলাবারুদ পাঠাবে দেশটি। রাশিয়ার বিরুদ্ধে গত বছরের ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরু হওয়ার পর ইউক্রেনে মার্কিন নিরাপত্তা সহায়তার মোট পরিমাণ হবে ৩ হাজার ৭৬০ কোটি মার্কিন ডলার।

মার্কিন প্রশাসন জানায়, নতুন করে ঘোষিত ৩০০ মিলিয়ন ডলারের এই সহয়তা প্যাকেজের মধ্যে প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেম, এআইএম-৭ এয়ার ডিফেন্স মিসাইল, অ্যাভেঞ্জার এয়ার ডিফেন্স সিস্টেম এবং স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফট মিসাইলও রয়েছে। এছাড়াও হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম বা হিমারস, ১৫৫এমএম এবং ১০৫এমএম আর্টিলারি রাউন্ড, ১০৫এমএম ট্যাংক গোলাবারুদ এবং জুনি এয়ারক্রাফট রকেটের জন্য গোলাবারুদও এই সহায়তা প্যাকেজের অংশ হিসেবে থাকছে। এর পাশাপাশি থাকছে ৩ কোটি রাউন্ডেরও বেশি ছোট অস্ত্রের গোলাবারুদ।

রেডিওটুডে নিউজ/আনাম

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের