মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

সেনাবাহিনীকে প্রস্তুত হতে বললেন চীনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:০৬, ১ জুন ২০২৩

Google News
সেনাবাহিনীকে প্রস্তুত হতে বললেন চীনের প্রেসিডেন্ট

চীনের সেনাবাহিনীকে সর্বোচ্চ বাজে পরিস্থিতির জন্য প্রস্তত থাকার নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সি চিনপিং। গত মঙ্গলবার চীনের ক্ষমতাসীন ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির নিরাপত্তা কমিশনের বৈঠকে তিনি এমন নির্দেশ দেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বৈঠকে দেশের শীর্ষ নিরাপত্তা কর্মকর্তাদের উদ্দেশে চিনপিং বলেন, দেশের ভেতর ও বাইরের হুমকি মোকাবিলায় আমাদের প্রস্তুত থাকতে হবে। বর্তমানে জাতীয় নিরাপত্তা বিষয়ক জটিলতা ও অসুবিধা আমরা যেভাবে মোকাবিলা করছি, তা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

চীনের প্রেসিডেন্ট বলেন, আমাদের অবশ্যই সামগ্রিক দিক চিন্তা করে সবচেয়ে বাজে পরিস্থিতির কথা ভাবতে হবে। আর সে অনুযায়ী, প্রতিকূল পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত হতে হবে।

বৈঠকে চীনের জাতীয় নিরাপত্তা ব্যবস্থা আরও অত্যাধুনিক করার আহ্বান জানান চিনপিং।

শি চিনপিং এমন সময় এ কথাগুলো বলেছেন যখন চীন অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে। তাইওয়ান-হংকং ও করোনাভাইরাস ইস্যুতে আন্তর্জাতিকভাবে প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে পার হচ্ছে দেশটি।

এক দশক আগে ক্ষমতায় আসার পর চীনের জাতীয় নিরাপত্তার ধারণাকে বিস্তৃত করেছেন চিনপিং। দেশটির রাজনীতি, অর্থনীতি, প্রতিরক্ষা, সংস্কৃতি, মহাকাশ গবেষণার মতো বিষয়টিও তিনি জাতীয় নিরাপত্তার মধ্যে অন্তর্ভুক্ত করেছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের