বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

মাটিতে লুটিয়ে পড়লেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ২ জুন ২০২৩

Google News
মাটিতে লুটিয়ে পড়লেন বাইডেন

একটি অনুষ্ঠান চলাকালে হোচট খেয়ে মাটিতে লুটিয়ে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। হোঁচট খেয়ে পড়ে যাওয়ার একাধিক নজির রয়েছে বাইডেনের। বৃহস্পতিবার (১ জুন) কলোরাডো অঙ্গরাজ্যে ইউএস এয়ার ফোর্স একাডেমির স্নাতকদের সংবর্ধনা অনুষ্ঠানে মঞ্চেই হোঁচট খেয়ে পড়ে যান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে গ্রাজুয়েট ক্যাডেটদের সঙ্গে করমর্দন করে ফেরার সময় হোচট খান মার্কিন প্রেসিডেন্ট। পড়ে যাওয়ার পর একা উঠে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যার্থ হন। পরে তাকে টেনে তোলেন দুই কর্মকর্তা। এ সময় কিছু একটার দিকে ইশারা করেন বাইডেন। পরে হোয়াইট হাউসের পক্ষ্য থেকে বলা হয়েছে মঞ্চে একটি বালির ব্যগ ছিল। সেটাতেই হোঁচট খেয়েছেন বাইডেন।

অনুষ্ঠানের পর প্রেসিডেন্টের শারীরিক অবস্থা সম্পর্কে হালনাগাদ দিয়েছে হোয়াইট হাউস। হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক বেন লাবোল্ট বলেন, প্রেসিডেন্ট ভালো আছেন। তিনি টুইটারে লেখেন, যখন তিনি ক্যাডেটদের সঙ্গে করমর্দন করছিলেন তখন মঞ্চে একটি বালির ব্যাগ ছিল। সেটিতেই হোঁচট খেয়েছেন।

ঘটনার ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, প্রেসিডেন্ট বাইডেন করমর্দন শেষে হেঁটে তার আসনের দিকে ফিরে আসার সময় হোঁচট খেয়ে পড়ে গেলেন। এরপর একাই উঠে হেঁটে যাওয়ার সময় তাকে বালির ব্যাগের দিকে ইশারা করতে দেখা যায়।

৮০ বছর বয়সী বাইডেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট। এই বয়সে তিনি ৯২১ জন গ্র্যাজুয়েট ক্যাডেটের প্রত্যেকের সঙ্গে করমর্দন করেছেন। এ জন্য তাকে দীর্ঘ প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়েছে।

প্রেসিডেন্ট হওয়ার পর বাইডেনের এভাবে হোঁচট খেয়ে পড়ে যাওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে সাইকেল থেকে পড়ে গিয়েছিলেন তিনি। এছাড়া বিমানের সিঁড়ি বেয়ে ওঠার সময়ও একবার হোঁচট খেয়ে পড়ে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। 

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের