মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

মুসলিম নারীদের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য: আরএসএস কর্মী গ্রেফতার

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:১০, ৩ জুন ২০২৩

Google News
মুসলিম নারীদের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য: আরএসএস কর্মী গ্রেফতার

ভারতের কর্ণাটকের রাইচুর জেলায় উগ্র হিন্দুত্ববাদী আরএসএস-এর এক কর্মীকে গ্রেফতার করেছে কর্ণাটক পুলিশ। রাজু তুম্বক নামে ধৃত ওই আরএসএস কর্মীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুসলিম নারীদের বিরুদ্ধে আপত্তিকর পোস্ট শেয়ার করার অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে।  

পুলিশ বলেছে, অভিযুক্তের নাম রাজু তুম্বক। গত (বৃহস্পতিবার) সন্ধ্যায় তিনি মুসলিম নারীদের 'শিশু তৈরির কারখানা' বলে অভিহিত করেছিলেন। আপত্তিকর ও বিতর্কিত ওই পোস্টকে কেন্দ্র করে থানা ঘেরাও করে মুসলিম সম্প্রদায়ের লোকজন।

পুলিশ বলেছে, অভিযুক্ত ব্যক্তি হোয়াটসঅ্যাপে এই সংক্রান্ত একটি কার্টুন শেয়ার করেছিলেন। পোস্টটি ভাইরাল হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় মুসলিম সম্প্রদায়ের লোকজন সড়কে নেমে বিক্ষোভ প্রদর্শন করেন। তারা লিঙ্গাসুগুর থানা ঘেরাও করে এবং অভিযুক্তকে অবিলম্বে গ্রেফতারের জন্য পুলিশকে ২৪ ঘন্টার আলটিমেটাম দেয়। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ম্যাজিস্ট্রেটের সামনে পেশ করার পর তাকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

স্থানীয় পুলিশ অভিযুক্ত রাজু তুম্বকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ (ক) এবং ৫০৫(১)(গ) ধারায় একটি মামলা নথিভুক্ত করেছে। ওই ঘটনার পর লিঙ্গাসুগুর শহরের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। গোটা বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

এদিকে, ওই ঘটনার আগে সম্প্রতি কংগ্রেসশাসিত রাজ্য সরকার ‘রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ’র (আরএসএস) ওপর নিষেধাজ্ঞার বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করার চেষ্টা করেছিল। কর্ণাটকের গণপূর্ত মন্ত্রী সতীশ জারকিহোলি সম্প্রতি বলেন, ‘আরএসএস’কে নিষিদ্ধ করার কোনও মানে নেই, পরিবর্তে 'শূদ্র' অর্থাৎ নিপীড়িত শ্রেণির লোকদের সংগঠন থেকে বের করে আনা উচিত। তাদের নিষিদ্ধ করলে নতুন সংগঠনের আবির্ভাব হবে। এর পরেই এবার মুসলিম নারীদের বিরুদ্ধে আপত্তিকর কার্টুনের ঘটনা প্রকাশ্যে এলো।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের