বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার: সেরা অভিনেত্রী আলিয়া ও কৃতি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:২৮, ২০ অক্টোবর ২০২৩

Google News
ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার: সেরা অভিনেত্রী আলিয়া ও কৃতি

ভারতের ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেতার সম্মাননা পেলেন আল্লু অর্জুন এবং সেরা অভিনেত্রীর পুরস্কার যৌথভাবে পেয়েছেন আলিয়া ভাট ও কৃতি স্যানন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জয়ী শিল্পীদের হাতে জাতীয় পুরস্কার তুলে দেন। আলিয়া ভাট ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন। ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ ছবিতে মাফিয়া কুইন ‘গাঙ্গুবাই’–এর চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় লীলা বানসালি।

ভারতের ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আয়োজনে সবকিছুকে ছাপিয়ে গিয়েছিল আলিয়ার বিয়ের শাড়ি। গত বছর এপ্রিলে এই শাড়ি পরে রণবীরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছিলেন আলিয়া। তাই এই স্মরণীয় দিনে আলিয়া বেছে নিয়েছেন তাঁর বিয়ের শাড়িটি।

যৌথভাবে আলিয়া ভাটের সাথে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। তিনি ‘মিমি’ ছবির জন্য এই সম্মান পেয়েছেন। ‘মিমি’ সিনেমার জন্য ১৫ কেজি ওজন বাড়িয়েছিলেন কৃতী শ্যানন। ‘মিমি’তে এক সারোগেট মায়ের চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন কৃতি।

২০২১ সালের সবচেয়ে ব্যবসাসফল ছবি পুষ্পা : দ্য রাইজ’। আর এই সিনেমার জন্য জাতীয় পুরস্কারে সেরা অভিনেতার সম্মাননা পেয়েছেন আল্লু অর্জুন।

সর্বাধিক জনপ্রিয় চলচ্চিত্র হিসেবে ২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে ‘আরআরআর’। একই সাথে এসএস রাজামৌলির ‘আরআরআর’ সেরা অ্যাকশন ডিরেকশন, সেরা কোরিওগ্রাফি ও সেরা স্পেশাল ইফেক্ট পুরস্কার জিতেছে। ভিকি কৌশল অভিনীত ‘সরদার উধম’ শ্রেষ্ঠ হিন্দি চলচ্চিত্র হিসেবে পুরস্কার ঘরে তুলেছে। সেরা ফিচার ফিল্ম হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছে মাধবনের ‘রকেট্রি: দ্য নাম্বি ইফেক্ট’।

‘রকেট্রি : দ্য নাম্বি ইফেক্ট’ দিয়ে পরিচালনায় আত্মপ্রকাশ করেন অভিনেতা মাধবন। সিনেমাটি প্রাক্তন ইসরো বিজ্ঞানী এবং মহাকাশ প্রকৌশলী নাম্বি নারায়ণনের জীবন কাহিনির ওপর ভিত্তি করে নির্মিত। বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ন্যাশনাল ইন্টিগ্রেশনের ওপর শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার জিতেছে। সিদ্ধার্থ মালহোত্রার ‘শেরশাহ’ জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিশেষ জুরি পুরস্কার জিতেছে।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের