শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

গাজায় পরমাণু হামলা চালাতে মার্কিন সিনেটরের আহ্বান ‘ভয়াবহ’ 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩০, ১৫ মে ২০২৪

Google News
গাজায় পরমাণু হামলা চালাতে মার্কিন সিনেটরের আহ্বান ‘ভয়াবহ’ 

মার্কিন যুদ্ধবাজ সিনেটর লিন্ডসে গ্রাহাম অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর পরমাণু বোমা হামলার জন্য ইহুদিবাদী ইসরাইলের প্রতি যে ভয়াবহ আহ্বান জানিয়েছেন তার কঠোর নিন্দা করেছে ইসলামী প্রজাতন্ত্র ইরান। 

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি গতকাল (মঙ্গলবার) সামাজিক মাধ্যম এক্স পেইজে দেয়া এক পোস্টে এই নিন্দা জানান। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলকে পরমাণু বোমা ব্যবহারের ব্যাপারে ন্যায্যতা দেয়া এবং উৎসাহী করে তোলার বিষয়ে মার্কিন সিনেটর যে ভয়াবহ বক্তব্য দিয়েছেন তার মধ্য দিয়ে যুদ্ধবাজ এবং মানবাধিকার লঙ্ঘনকারীদের মুখোশ উন্মোচিত হয়েছে। 

নাসের কানয়ানি আরো বলেন, এই বক্তব্য এমন একজন সিনেটর দিয়েছেন যার দেশের পরমাণু অস্ত্র ব্যবহারের কুখ্যাত ইতিহাস রয়েছে, অথচ তারাই মানবাধিকার রক্ষার দাবি করে আসছে। 

সাউথ ক্যারোলাইনা থেকে নির্বাচিত রিপাবলিকান দলের প্রভাবশালী সিনেটর লিন্ডসে গ্রাহাম গত রোববার এনবিসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে বলেন, জাপানের হিরোশিমা-নাগাসাকিতে আমেরিকা যেভাবে পরমাণু বোমা হামলা চালিয়েছিল গাজা উপত্যকায় ইসরাইলের সেভাবে পরমাণু বোমা হামলা করা উচিত। একই সাথে তিনি ইসরাইলকে আরো বেশি বোমা সরবরাহ করার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহ্বান জানান।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের