বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

জম্মু-কাশ্মীরে হামলায় ভারতীয় ৫ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:২০, ৯ জুলাই ২০২৪

Google News
জম্মু-কাশ্মীরে হামলায় ভারতীয় ৫ সেনা নিহত

জম্মু-কাশ্মীরের কাথুয়া জেলার দুর্গম মাচেদি এলাকায় সোমবার (৮ জুলাই) ভারতীয় সামরিক বাহিনীর কনভয়ে অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে অন্তত পাঁচজন সেনা সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে ছয়জন। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, সেনাবাহিনীর ওই কনভয় মাচেদি-কিন্দলি-মালহার রোডে নিয়মিত টহলে মোতায়েন ছিল। সেইসময় হামলার শিকার হয়েছে। আহত সেনাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। 

দেশটির কর্মকর্তারা বলেছেন, প্রাথমিক হামলার পর সন্ত্রাসীরা সেনাদের কনভয়ে বোমা ছোড়ে এবং গুলি চালায়। এরপর সেনারা পাল্টা হামলা শুরু করলে সন্ত্রাসীরা পাশের বনে পালিয়ে যায়। সন্ত্রাসীদের ধরতে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে। 

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, হঠাৎ সন্ত্রাসীরা হামলা শুরু করে। গ্রেনেড ও গুলি ছুড়তে থাকে তারা। পরে এক পর্যায়ে সৈন্যরা পাল্টা হামলা শুরু করলে সন্ত্রাসীরা জঙ্গলে পালিয়ে যায়। তাদের খুঁজে বের করার জন্য অভিযান চালানো হয়েছে। 

কর্মকর্তারা আরও জানিয়েছেন, সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে দফায় দফায় গোলাগুলি হয়েছে। 

সেনা সদস্যদের প্রাণহানির ঘটনার প্রতিক্রিয়ায় লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী বলেছেন, ‘ফাঁপা বক্তব্য এবং মিথ্যা প্রতিশ্রুতি নয়, ক্রমাগত সন্ত্রাসী হামলার জবাবে কঠোর পদক্ষেপ নিতে হবে।’

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের