বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে ৩১ শরণার্থীর মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৭, ২৫ নভেম্বর ২০২১

Google News
ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে ৩১ শরণার্থীর মৃত্যু

সংগৃহীত ছবি

ফ্রান্স থেকে ব্রিটেন যাওয়ার পথে ইংলিশ চ্যানেলে শরণার্থীবোঝাই একটি নৌকা ডুবে নারী ও শিশুসহ কমপক্ষে ৩১ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক প্রতিবেদনে আঞ্চলিক নৌ কর্তৃপক্ষের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এবং কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এই খবর জানিয়েছে।

ছোট ডিঙ্গি নৌকায় করে ইংলিশ চ্যানেল পাড়ি দেওয়ার সময় সেটি ক্ষতিগ্রস্ত হয়ে একপর্যায়ে ডুবে যায়। এতেই ওই প্রাণহানির ঘটনা ঘটে।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানিয়েছেন, নৌকাটিতে কমপক্ষে ৩৪ যাত্রী ছিল। তাদের মধ্যে উদ্ধারকর্মীরা এ পর্যন্ত ৩১ জনের মরদেহ উদ্ধার করেছেন। দুজনকে জীবিত উদ্ধার করা গেলেও বাকি একজন এখনও নিখোঁজ আছেন। ইংলিশ চ্যানেলে নৌকাডুবিতে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা বলে জানিয়েছেন তিনি।
 
স্থানীয় জেলেরা জানিয়েছেন, অন্যদিনের তুলনায় বুধবার যুক্তরাজ্য-ফ্রান্সকে বিভক্তকারী এই সাগরের পরিস্থিতি কিছুটা শান্ত ছিল। আর এর সুবিধা নিতেই অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি মানুষ ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে পৌঁছাতে নৌকায় উঠে রওনা হন। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

ইংলিশ চ্যানেলে নৌকাডুবির এমন ঘটনা এটিই প্রথম নয়। অতীতে সাঁতার কেটে ৩০ কিলোমিটার দীর্ঘ ইংলিশ চ্যানেল পেরিয়ে যুক্তরাজ্যে যেতেও চেষ্টা করেছেন শরণার্থীরা। গত বছরের সেপ্টেম্বরে ইংলিশ চ্যানেল পার করার সময় ১৩০০ শরণার্থীকে আটক করা হয়েছিল বলে জানিয়েছিল ফরাসি সরকার।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের