শনিবার,

১১ মে ২০২৪,

২৮ বৈশাখ ১৪৩১

শনিবার,

১১ মে ২০২৪,

২৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

গোয়ায় বিজেপি ঠেকাও মঞ্চ তৈরির চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪২, ১৪ জানুয়ারি ২০২২

Google News
গোয়ায় বিজেপি ঠেকাও মঞ্চ তৈরির চেষ্টা

ভারতের গোয়ার নির্বাচনকে কেন্দ্র করে শাসক বিজেপিকে ঠেকানোর পরিকল্পনা বেশ জোরে শোরে চলছে। এ নিয়ে তৃণমূল কংগ্রেস, কংগ্রেস ও আম আদমি পার্টি রাজনৈতিক ঐক্য গঠনের চেষ্টায় রযেছে। ভোটারদের মধ্যে আলোচনা চলছে শেষ মুহূর্তে হয়তো এমন একটি জোট দাঁড়িয়েও যেতে পারে। তবে রাজনীতিতে ভেতরে এক আর ওপরে আরেক। তাই নির্বাচন নিয়ে একে অপরকে খোঁচা মারতেও ছাড়ছেন না রাজনৈতিক নেতারা।

এই বাস্তবতায় এবার গোয়ায় তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা মহুয়া মৈত্র কংগ্রেস নেতাদের উদ্দেশে বলেন, ‘কংগ্রেসকে বুঝতে হবে যে তাদের নেতারা ভারতের সম্রাট নয়। বর্তমানে গোয়ায় বিজেপি বিরোধী শক্তি বলতে কংগ্রেস, তৃণমূল, আম আদমি পার্টি। কোনও একটি নির্দিষ্ট দল এটা দাবি করতে পারে না যে একমাত্র তারাই এখানে উপস্থিত আছে।

 হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ি তৃণমূল নেত্রী মহুয়া আরও বলেন, ‘মানুষদের বুঝতে হবে যে যদি কংগ্রেস তাদের কাজ করে থাকত তাহলে তৃণমূল কংগ্রেসকে এখানে আসতে হত না। আমরা এখানে এসেছি কারণ কংগ্রেস তাদের কাজ ঠিক ভাবে করতে পারেনি। কংগ্রেস এখন এমন এক প্ল্যাটফর্মে পরিণত হয়েছে যারা একা বিজেপিকে হারাতে অক্ষম।

গোয়ায় তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা মহুয়া মৈত্র বলেন, ‘আমরা তাদের আলোচনার টেবিলে বসতে বলেছি। আমরা একসঙ্গে বসে দেখতে পারি যে বিজেপিকে কীভাবে হারানো যায়। তৃণমূল বলছে যে সবাই যদি একসঙ্গে আসে তাহলে আমরা বিজেপিকে হারাতে পারব।

তৃণমূলকে খোঁচা দিয়ে এর আগে কংগ্রেস নেতা পি চিদম্বরম বলেছিলেন যে গোয়ায় প্রধান দুই প্রতিপক্ষ হল কংগ্রেস বিজেপি। চিদম্বরমের অভিযোগ, ‘তৃণমূল আম আদমি পার্টির মতো দল গোয়ায় প্রার্থী দিয়ে বিজেপি বিরোধী ভোট বিভক্ত করছে।

কংগ্রেস নেতা পি চিদম্বরমের বক্তব্যের জবাবে মহুয়া বলেন, ‘চিদম্বরম কংগ্রেসকে বুঝতে হবে যে বিজেপিকে হারানোর সময় এসেছে এবং তাদের মাটিতে পা ফেলা উচিত। তাদের বুঝতে হবে যে বিজেপিকে একা হারানো তাদের পক্ষে আর সম্ভব নয়।

এদিকে দল ভাঙানো প্রসঙ্গে কংগ্রেসকে পাল্টা তোপ দেগে মহুয়ার বক্তব্য, ‘কংগ্রেস প্রাক্তন বিজেপি মন্ত্রী মাইকেল লোবো সহ একাধিক বিজেপি বিধায়ককে দলে নিয়েছে। তাই তাদের তো এই বিষয়ে কথা বলা উচিতই নয়।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের