বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঘানায় বিস্ফোরকবাহী ট্রলির সঙ্গে বাইকের ধাক্কায় নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৪, ২১ জানুয়ারি ২০২২

আপডেট: ১৪:৩৬, ২১ জানুয়ারি ২০২২

Google News
ঘানায় বিস্ফোরকবাহী ট্রলির সঙ্গে বাইকের ধাক্কায় নিহত ১৭

ছবি সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ ঘানায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ১৭ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছেন আরও ৫৯ জন। দেশটির পশ্চিমাঞ্চলীয় এলাকায় বিস্ফোরকবাহী গাড়ির সঙ্গে একটি মোটরসাইকেলের সংঘর্ষের পর হতাহতের এই ঘটনা ঘটে।

দেশটির সরকারের বরাত দিয়ে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ভয়াবহ ওই বিস্ফোরণের একটি ভিডিও বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ার কয়েকটি প্লাটফর্মে পোস্ট করা হয়। শক্তিশালী ওই বিস্ফোরণের পর ভিডিওতে কমপক্ষে এক ডজন ঘর-বাড়ি বিধ্বস্ত অবস্থায় দেখা যায়। খনিতে ব্যবহারের জন্য বিস্ফোরক বহন করছিল গাড়িটি।

এদিকে বিস্ফোরণ এবং হতাহতের ঘটনার পর দেওয়া এক বিবৃতিতে ঘানার পুলিশ জানিয়েছে, ‘প্রাথমিক তদন্তের পর জানা গেছে, খনিতে ব্যবহারের জন্য একটি গাড়ি বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয় এবং এতেই সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দাদের ঘটনাস্থল থেকে সরে আশপাশের শহরগুলোতে চলে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে এবং বিস্ফোরণস্থলে নিরাপত্তা কার্যক্রম চলমান আছে।’

ঘানার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার (এনএডিএমও) উপপরিচালক সেজি সাজি আমেদনু জানিয়েছেন, ভয়াবহ এই বিস্ফোরণের কারণে ৫০০ বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে। এছাড়া আঞ্চলিক জরুরি বিভাগের এক কর্মকর্তা স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিস্ফোরণের পর ঘটনাস্থলে তিনি ১০টি মরদেহ দেখেছেন।

বিস্ফোরকবোঝাই ওই গাড়িটি ঘানার পশ্চিমাঞ্চলীয় একটি স্বর্ণখনিতে যাচ্ছিল। কানাডাভিত্তিক সংস্থা কিনরস এই খনিটি পরিচালনার দায়িত্বে রয়েছে। খনি থেকে ১৪০ কিলোমিটার দূরে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। কিনরসের মুখপাত্র এই বিস্ফোরণের কথা স্বীকার করেছেন বলেও জানিয়েছে আলজাজিরা

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের