শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

পি কে হালদারকে ফের ১৪ দিনের রিমান্ড দিয়েছে কলকাতার আদালত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৫১, ২১ জুন ২০২২

Google News
পি কে হালদারকে ফের ১৪ দিনের রিমান্ড দিয়েছে কলকাতার আদালত

ভারতে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের ফের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার (২১ জুন) কলকাতার একটি আদালতে তোলা হয় বাংলাদেশ থেকে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হওয়া এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারসহ মোট ছয় অভিযুক্তকে। ১৪ দিনের জেল হেফাজতের (জুডিশিয়াল কাস্টডি) মেয়াদ শেষে পি কে হালদারকে আদালতে তোলা হয়। শেষবার গত ৭ জুন আদালতে তোলা হয় তাদের প্রত্যেককে।

মঙ্গলবার বেলার প্রথম অর্ধেই তাদের কলকাতার নগর দায়রা আদালতের বিশেষ সিবিআই আদালতে তোলা হয়। সোমবার ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানিয়েছিলেন, আদালতের কাছে অভিযুক্ত ব্যক্তিদের ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতের আবেদন জানাবেন তারা।
 
কিন্তু ইডির আইনজীবী নির্দিষ্ট সময়ে পৌঁছতে পারেননি। তার জন্য প্রায় এক ঘণ্টা অপেক্ষা করেন বিচারক জীবন কুমার সাধু। পরে ইডির আইনজীবীর অনুপস্থিতিতে ফের ১৪ দিনের জেল রিমান্ডের আদেশ দেন বিচারক।

এদিকে ইডির হাতে গ্রেপ্তার হওয়া এই ছয় অভিযুক্তের মধ্যে পাঁচ পুরুষ অভিযুক্ত বন্দী রয়েছেন কলকাতার প্রেসিডেন্সি জেলে, বাকি নারী অভিযুক্ত রয়েছেন আলিপুর কেন্দ্রীয় কারাগারের নারী সেলে। সেখান থেকেই তাদের আদালতে আনা হয়।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের