সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

নাশকতার মামলায় বিএনপির ১৭ নেতাকর্মীর কারাদণ্ড

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:১২, ২৭ নভেম্বর ২০২৩

Google News
নাশকতার মামলায় বিএনপির ১৭ নেতাকর্মীর কারাদণ্ড

রাজধানীর উত্তরখান এলাকায় ২০১৮ সালে পুলিশকে উদ্দেশ্য করে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ এবং হামলার মামলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১৭ নেতাকর্মীকে আড়াই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৭ নভেম্বর) পৃথক দুই ধারায় তাদের কারাদণ্ড দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত।

এ ছাড়া প্রত্যেক আসামিকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, সরকার রফিকুল ইসলাম মুকুল, আহসান হাবীব মোল্লা, রুস্তম আলী, শরীফুল আলম ওরফে সবুজ আলম, রায়হানুল বাসেদ ওরফে আব্দুল হাই, ইসতিয়াকুল বাছেদ, আনোয়ার হোসেন সরকার, আরিফ উদ্দিন এনামুল, মো. রুহুল আমিন, মজিবুর রহমান, মো. মোস্তফা, নাসিমুল ইসলাম নাসিম, শামীম, আসাদুল ইসলাম, সাব্বির সরকার, ইসমাইল হোসেন এবং জাকির।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে উত্তরখান থানাধীন স্নানঘাট তেরমুখ ঘাট ব্রিজের পাশে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জমায়েত হয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিল। এ সময় খবর পেয়ে সেখানে পুলিশ হাজির হলে তাদের উদ্দেশ্যে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে পালিয়ে যায়। এ সময় উত্তরখান পুলিশের দুই সদস্য আহত হন। এ ঘটনার পরদিন উত্তরখান থানায় উপপরিদর্শক আশিকুর রহমান দেওয়ান বাদী হয়ে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৯ সালের ৩০ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলার বিচার চলাকালে ছয়জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের