বৃহস্পতিবার,

০১ ডিসেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

বৃহস্পতিবার,

০১ ডিসেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

চোখ আকর্ষনীয় ও সুন্দর করতে চান? রয়েছে কিছু কৌশল

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:৪২, ২ অক্টোবর ২০২২

চোখ আকর্ষনীয় ও সুন্দর করতে চান? রয়েছে কিছু কৌশল

সংগৃহিত ছবি

কথায় বলে চোখ যে মনের কথা বলে। কথাটির সাথে কিন্তু বাস্তবের যথেষ্টই মিল খুঁজে পাওয়া যায়। প্রিয়জনের চোখের ভাষা বুঝতে কিন্তু  সময় লাগেনা বরং চোখের চাহনিতে প্রকাশ পায় মনের কথাগুলো। তাই কে না চায় নিজের চোখটাকে আকর্ষণীয় করে তুলতে। চোখকে আবেদনময়ী ও আকর্ষণীয় করে তোলার অন্যতম সেরা হাতিয়ার হলো কাজল। কিন্তু এই গরমে চোখের এই কাজল দীর্ঘক্ষণ থাকলে লেপ্টে যাবার আশংকা থাকে। কাজল লেপ্টে যাওয়াকে বলে স্মাজিং। রূপবিশেষজ্ঞরা বলছেন, কিছু নিয়ম মেনে চললে এই স্মাজিং থেকে রক্ষা পাওয়া যায়। 

১) চোখে কাজল পরার আগে চোখের নিচে এবং উপরে বা চারপাশে টিস্যু বা পরিস্কার কটন দিয়ে মুছে নিতে হবে। এরপর পরিস্কার সুতি কাপড়ে বরফ নিয়ে চোখের চারপাশে হালকা ম্যাসাজ করে দিতে পারেন। তাতে করে ঘাম ও অতিরিক্ত তেল দূর হয়ে চোখের কাজলকে করবে দীর্ঘস্থায়ী।

২) চোখে কাজল পরার আগে প্রয়োজন প্রাইমার বেস লাগানো। এটি যেন চোখের চারপাশের সব অংশে ভালো করে লাগে। এতে কাজল লাগানো সহজ হবে এবং কাজল লেপ্টেও যাবেনা।

৩) কাজল লাগানোর আগে চোখের চারপাশে বিবি ক্রিম বা সিসি ক্রিম হালকা করে ম্যাসাজ করুন যেন ত্বকের সাথে ভালোভাবে মিশে যায়। এভাবে করলে অতিরিক্ত তেলও যাবে  সেই সাথে চোখের চারপাশ পরিস্কারও হবে।

৪) চোখের অশ্রুরেখায় সাবধানে কাজল লাগানো উচিত। কারণ ভিতরের দিকে পানি বেশি থাকায় স্মাজ হয়ে যেতে পারে কাজল। অশ্রুরেখার উপর ও নিচে কাজল লাগানোর পর পানিতে নস্ট হয়না এমন আইলাইনার লাগিয়ে নিন তাতে  আইলাইনার চোখের কাজল ধরে রাখবে।

৬) এ পর্যায়ে কাজলের উপর কালো আইশ্যাডোর একটি প্রলেপ দিন। এতে কাজল সরে গেলেও তা বোঝা যাবেনা। ফলে ধোঁয়াটে বা 'স্মোকি লুক' ও আসবে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের