শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

মসলার কৌটা তেল চিট চিটে হয়ে গেছে? চিন্তা নেই, রইল সমাধান

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫৪, ২৫ মার্চ ২০২৩

Google News
মসলার কৌটা তেল চিট চিটে হয়ে গেছে? চিন্তা নেই, রইল সমাধান

মসলার কৌটার তেল চিটচিটে ভাব দূর করার উপায়

ছুটির দিন ছাড়া পুরো সপ্তাহ জুড়ে অফিস আর বাড়ি করতেই কেটে যায়। একমাত্র ছুটির দিনেই সংসারের কাজ করার সুযোগ হয়। সপ্তাহ ধরে রান্না করার কারণে মসলার কৌটাগুলোতে তেল চিটচিটে ভাব হয়ে যায়। তখন এগুলো পরিষ্কার করা ছাড়া আর কোন গতি থাকে না। এই কাজ করতে যদিও বিরক্তি আসতেই পারে কিন্তু কয়েকটি উপায় অবলম্বন করলে এই কাজ নিমিষেই করা সম্ভব।

১) মসলার কতগুলো সাধারণত কাঁচের স্টিলের অথবা প্লাস্টিকের হয়ে থাকে। এগুলো পরিষ্কার করার জন্য গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখতে হবে। তারপর থালা বাসন মাজার তরল সাবান দিয়ে এগুলো পরিষ্কার করতে হবে। সঙ্গে খানিকটা ভিনেগার দেওয়া যেতে পারে। এতে কিছুটা হলেও পরিষ্কার হবে মসলা কৌটা গুলো।

২) মসলার কৌটোর গায়ে রোজ সামান্য পরিমাণ ময়দার গুঁড়ো মাখিয়ে রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলে পরিষ্কার করে মুছে নিন।

৩) তবে সব থেকে ভালো ফল পেতে এক বালতি  কুসুম গরম পানির মধ্যে কাপড় কাচার গুঁড়া সাবান মিশিয়ে নিন। তারপর ১/৪ কাপ ভিনেগার ও আধা কাপ পাতি লেবুর রস ও এক চা চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। তারপর মসলার কৌটো পাতলা কোন কাপড় দিয়ে মুছে নিয়ে তারপরে এই পানির মধ্যে ১৫ মিনিট ডুবিয়ে রাখুন। শুকিয়ে গেলে ভালো করে মুছে নিলেই দেখবেন তেলচিটে ভাব দূর হয়ে গেছে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের