বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

Radio Today News

চায়ের কাপে চুমুক দিতেই লিপস্টিকের দাগ লেগে গেলে উপায় কী?

সানজিদা যূথী

প্রকাশিত: ১৮:৩১, ২৯ সেপ্টেম্বর ২০২১

চায়ের কাপে চুমুক দিতেই লিপস্টিকের দাগ লেগে গেলে উপায় কী?

প্রতীকী ছবি

খুব সেজেগুজে পরিপাটি হয়ে আপনি বেড়াতে গিয়েছেন, সেখানে গিয়ে সবার সাথে গল্প করতে করতে কফি কিংবা চায়ের কাপে চুমুক দিতেই দেখলেন সাদা ঝকঝকে কফির মগটিতে আপনার ঠোঁটের লাল লিপস্টিকের দাগ লেগে গেছে। অথবা আপনি আপনার প্রিয়জনের খুব কাছাকাছি গিয়েছেন হটাত দেখলে তার শার্টের কলারে আপনার লিপস্টিকের দাগ লেগে গেছে, তখন আপনাকে ফেস করতে হবে ভিশন এক অস্তিকর একটি মুহুর্ত। 

এমন অস্তিকর মুহুর্ত এড়াতে তাই বলে কি আপনি লিপস্টিক পড়বেন না? তা কি হয়? চিন্তার কোনো কারন নেই, ঘরোয়া কিছু উপায় যদি আপনার জানা থাকে তাহলে লিপস্টিক যতই তেলতেলে হোকনা কেনো এই বিড়ম্বনা থেকে আপনি নিজেকে দুরে রাখতে পারবেন। 

উপায় ১
আপনার ড্রেসিংটেবিলে নিশ্চয় ফেস পাউডার বা ট্যালকাম পাউডার যে কোনো একটা থাকবেই। আপনি যখন লিপস্টিক লাগাবেন তখন লিপস্টিকের উপর দিয়ে একটু পাউডার লাগিয়ে নিবেন। এতে আপনার লিপস্টিকের কালারের কোনো পরিবর্তন হবে না; বরং সারা দিনের জন্য আপনি তাকবেন নিশ্চিন্ত। কারন তখন আর তেলতেলে ভাব থাকবে না, তাই এর দাগও আর কোথাও লাগবে না।

উপায় ২
লিপস্টিক লাগানো হয়ে গেলে একটি পরিস্কার শুকনো টিস্যু পেপার ঠোঁটের মাঝখানে কিছু সময় চেপে ধরে রাখবেন। দেখবেন এতে লিপস্টিকের বাড়তি রং টিস্যু পেপারে চলে আসবে, আর বাকি রঙটা ঠোঁটে খুব ভালোভাবে বসে যাবে। এই নিয়ম মানলেও আপনি সারাদিন নিশ্চিন্তে থাকতে পারবেন। 

উপায় ৩
মেকাপ করার সময় আপনি যখন মুখে ফাউন্ডেশন দিবেন তখন এর কিছুটা আপনার ঠোঁটেও ভালো লাগান। এরপর আপনি যে কোনও ধরনের লিপস্টিকই লাগান, দেখবেন এর রং অন্য কোথাও লাগবে না।

নিজেকে পরিপাটি করে বাইরে বের হওয়ার সময় এভাবে যদি একটু সতর্ক থেকে সাজগোজ করেন তাহলে আর আপনাকে কোন অস্বস্তিকর মুহুর্তের সম্মুখীন হতে হবে না।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের