বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

আজ থেকে চালু হয়েছে মেট্রোরেলের পল্লবী স্টেশন

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০৯:২৪, ২৫ জানুয়ারি ২০২৩

আপডেট: ০৯:২৪, ২৫ জানুয়ারি ২০২৩

আজ থেকে চালু হয়েছে মেট্রোরেলের পল্লবী স্টেশন

ফাইল ছবি

শুরু হয়েছে মেট্রোরেলের তৃতীয় স্টেশনের কার্যক্রম। আজ বুধবার (২৫ জানুয়ারি) সকাল আটটা থেকে বিদ্যুৎচালিত মেট্রোরেলের নতুন স্টেশনের কার্যক্রম শুরু হয়।

গত ২৯ ডিসেম্বর উদ্বোধনের পর থেকে উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত সরাসরি চলাচল করে আসছে মেট্রোরেল। এবার নতুন করে দুটি স্টেশনের সঙ্গে পল্লবী স্টেশনও যুক্ত হলো।

পল্লবীর স্টেশন চালুর পর মিরপুর, বেনারসি পল্লী, মিরপুর ১২, মিরপুর সাড়ে ১১, পুরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

পল্লবী স্টেশনে চালুর দিন মেট্রোরেল চলাচলের সময়েও কিছুটা পরিবর্তন এসেছে। সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে। যাত্রীদের জন্য গেট ৮টা থেকে খোলা হবে আর বন্ধ হবে দুপুর ১২টায়।

ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, স্টেশনের জন্য পর্যাপ্ত জনবল, লিফট, এসকেলেটর, টিকিট বিক্রয় মেশিন, টিকিট কাউন্টার আছে। পল্লবী থেকে যাত্রীরা যেকোনো দিকে যেতে পারবে।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত প্রথম ধাপে মেট্রোরেল চালু হয়েছে। চলতি বছরের ডিসেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত চালু হওয়ার কথা রয়েছে রেলটির। ২০২৫ সালের মধ্যে কমলাপুর পর্যন্ত যাবে মেট্রোরেল। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের