মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

বিএনপিকে চিঠি দেওয়ার পেছনে সরকারের কোনো কূটকৌশল নেই: সিইসি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৩০, ২৮ মার্চ ২০২৩

আপডেট: ১৩:৪৩, ২৮ মার্চ ২০২৩

Google News
বিএনপিকে চিঠি দেওয়ার পেছনে সরকারের কোনো কূটকৌশল নেই: সিইসি

বিএনপিকে চিঠি দেওয়ার পেছনে সরকারের কোনো কূটকৌশল নেই জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘সংলাপ নয়, বিএনপির সঙ্গে আলোচনার জন্য আহ্বান জানানো হয়েছে। ’ মঙ্গলবার (২৮ মার্চ) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।  

সিইসি বলেন, বিদেশিদের চাপে নয়, কমিশন নিজের তাগিদে বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছে। দলটির পক্ষ থেকে এজেন্ডা ঠিক করে দিলে তা নিয়ে আলোচনা হতে পারে।

তিনি বলেন, কমিশন আশা করে গণমাধ্যম নয়, চিঠি দিয়েই উত্তর জানাবে বিএনপি। সরকারের আজ্ঞাবহ হয়ে কমিশন কোনো কাজ করে না বলেও দাবি করেন হাবিবুল আউয়াল।

এর আগে ইসির চিঠি পাওয়ার পর নির্বাচন কমিশনকে (ইসি) দিয়ে রাজনৈতিক দলকে সংলাপের চিঠি দেয়া সরকারের নতুন কৌশল বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শনিবার মহানগর নাট্যমঞ্চে আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন,  কমিশনের কিছু করার ক্ষমতা নেই। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তাই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ঘোষণা দিতে হবে।’

মির্জা ফখরুল বলেন, অতীতে কেউ ভোট দিতে পেরেছেন? আগের মতো ভোট আর চলবে না। জাপানের রাষ্ট্রদূত তো বলেই ফেললেন যে, বাপের জন্মে শুনিনি যে আগের রাতে ভোট হয়। ওই জন্য এখন আবার নতুন নতুন কৌশল। তার মধ্যে লেটেস্ট কৌশল হচ্ছে নির্বাচন কমিশনের চিঠি।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের