সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

বিএনপির এখনো নির্বাচনে আসার সুযোগ আছে: ইসি রাশেদা সুলতানা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:২৯, ২৮ নভেম্বর ২০২৩

Google News
বিএনপির এখনো নির্বাচনে আসার সুযোগ আছে: ইসি রাশেদা সুলতানা

বিএনপি চাইলে এখনো নির্বাচনে আসতে পারে। তবে তাদের নির্ধারিত সময়ের মধ্যে আসতে হবে। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর ২টায় রাজশাহীর জেলা শিল্পকলা একাডেমিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণের সঙ্গে প্রস্তুতিমূলক সভা শেষে তিনি এ কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, বিদেশি পর্যবেক্ষকরা নির্বাচনী পরিবেশ দেখতে আসতে শুরু করেছেন। বিদেশি পর্যবেক্ষকরা কোনো চাপ তৈরি করছে না। তারা আসলে নির্বাচন আরও গ্রহণযোগ্য হবে।

তিনি বলেন, ভোটারদের ভোটকেন্দ্রে আনার দায়িত্ব নির্বাচন কমিশনের নয়। প্রার্থীদেরই এই দায়িত্ব নিতে হবে।

আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে আমরা কঠোর ব্যবস্থা নেব। সেটা আপনারা দেখতে পাবেন। ইতিমধ্যেই আমরা কিছু ব্যবস্থা নিয়েছি।’ নির্বাচন প্রতিহত করতে চাইলে কী ব্যবস্থা নেওয়ার ব্যাপারে প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কেউ যদি নাশকতামূলক কাজ করে, ফৌজদারি আইন অনুযায়ী যে যে ধরনের অপরাধ করবে, তার জন্য সেই ধরনের আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের