মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘রমজান মাসে রাস্তায় কোনো ব্যবসা চলবে না’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৫০, ২১ মার্চ ২০২৪

আপডেট: ২০:৫১, ২১ মার্চ ২০২৪

Google News
‘রমজান মাসে রাস্তায় কোনো ব্যবসা চলবে না’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্র্যাফিক) মো. মুনিবুর রহমান বলেছেন, রমজান মাসে রাস্তায় কোনো ব্যবসায়িক কার্যক্রম চলতে দেয়া হবে না। তিনি জানান, বিভিন্ন মার্কেটের সামনে অযাচিত পার্কিংয়ের বিষয়েও ডিএমপি ট্র্যাফিক বিভাগ সচেষ্ট রয়েছে।

বৃহস্পতিবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ের সময় এসব কথা বলেন তিনি।

মুনিবুর রহমান জানান, পবিত্র রমজান মাসে সুষ্ঠু ও সমন্বিত উদ্যোগের মাধ্যমে রাজধানীর ট্র্যাফিক শৃঙ্খলা রক্ষা করা হচ্ছে। তিনি বলেন, বিকেল সাড়ে ৩টায় অফিস ছুটি হলেও দেখা যায় বিকেল ৫টার আগে থেকে ইফতারের আগ পর্যন্ত অধিকাংশ যানবাহন তড়িঘড়ি করে গন্তব্যস্থলে যাওয়ার উদ্দেশে রওনা হয়। এতে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইন্টার সেকশন ও শেষ মুহূর্তে অযাচিত ট্র্যাফিক কনজেশন তৈরি হয়। সেজন্য অফিস ছুটির পর অর্থাৎ সাড়ে ৩টা থেকে বা এর কাছাকাছি সময়ে কর্মস্থল থেকে বাসার উদ্দেশে রওনা দেয়ার জন্য নগরবাসীকে আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা।

এসময় তিনি আরও বলেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ রুটের সড়কের পাশে গাড়ি পার্কিং করা হয়, যা সড়কের প্রশস্ততা কমিয়ে দেয়। যানবাহন চলাচল বাধাগ্রস্ত করে। রমজানের শুরু থেকে ট্রাফিক বিভাগ পার্কিংয়ের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। সড়কের পাশে অযাচিত পার্কিং না করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে। মুনিবুর রহমান বলেন, পাশের বিভিন্ন ইউনিট থেকে যানবাহন অযাচিতভাবে ডিএমপি এলাকায় প্রবেশ করে যানজট তৈরি করে। ডিএমপির ট্রাফিক বিভাগের সদস্যদের এ বিষয়ে কড়াভাবে নির্দেশ দেয়া হয়েছে। ডিএমপি এলাকায় ভারী যানবাহন প্রবেশের নির্দিষ্ট সময়সীমা আছে। অনেক সময় এই সময়সীমা না মেনে চালকরা চলার চেষ্টা করেন, যা যানজটের সৃষ্টি করে। নির্ধারিত সময়সীমার বিষয়টি মেনে চলতে হবে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের