শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

আমেরিকার সবচেয়ে লম্বা ব্যক্তির মারা গেছেন

ইন্টারন্যাশনাল ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ২৫ আগস্ট ২০২১

আপডেট: ২০:২১, ২৫ আগস্ট ২০২১

Google News
আমেরিকার সবচেয়ে লম্বা ব্যক্তির মারা গেছেন

আমেরিকার সবচেয়ে লম্বা ব্যক্তি ইগর ভভকভিনস্কি মারা গেছেন। শুক্রবার (২০ আগস্ট) ৩৮ বছর বয়সে মিনেসোটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাত ফুট আট ইঞ্চি উচ্চতার এই ব্যক্তি।

তার মা স্ভেটলানা ভভকভিনস্কি জানান, ইউক্রেনের বংশোদ্ভূত ইগর ভভকভিনস্কি যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলীয় মায়ো ক্লিনিকে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। তার মাও মায়ো ক্লিনিকের একজন নার্স, তিনি নিজেই এক ফেসবুক স্ট্যাটাসে সন্তানের মৃত্যুর খবর জানান।

পিটুইটারির বিশালত্বের কারণে গ্রোথ হরমোনের অতিরিক্ত নিঃস্বরণই এই অস্বাভাবিক লম্বার জন্য দায়ী বলে জানা যায়। 

তার মা আরো জানান, যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলীয় মায়ো ক্লিনিকে সন্তানের চিকিৎসার জন্য তিনি ১৯৮৯ সালে আমেরিকায় আসেন। দু’দফা অস্ত্রোপচারের মাধ্যমে সন্তানের জীবন রক্ষা পেলেও তার অস্বাভাবিক বৃদ্ধি থামানো যায়নি বলে তিনি উল্লেখ করেন।

২০০৯ সালে প্রেসিডেন্ট বারাক ওবামা এক রাজনৈতিক সমাবেশে ভিড়ের মধ্যে তাকে লক্ষ্য করেন। ইগরের গায়ে থাকা টি-শার্টে লেখা ছিল, ‘বিশ্বের বড় ওবামা সমর্থক’। ওবামা তাকে কাছে ডেকে নেন এবং হাত মেলান।

গিনেস ওয়াল্ড রেকডর্স ২৭ বছর বয়সে ইগরকে আমেরিকার সবচেয়ে লম্বা ব্যক্তি হিসেবে ঘোষণা করে। গিনেস ওয়াল্ড রেকডর্স অনুযায়ী, বিশ্বে বর্তমানে সবচেয়ে বেশি লম্বা ব্যক্তি তুরস্কে, যার নাম সুলতান কোসেন। তিনি আট ফুট দুই ইঞ্চি লম্বা। 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের