শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

মুন্সিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র, অর্ধশতাধিক নেতাকর্মী আহত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৫, ২১ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৯:২৬, ২১ সেপ্টেম্বর ২০২২

মুন্সিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র, অর্ধশতাধিক নেতাকর্মী আহত

মুন্সিগঞ্জ সদর উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার বিকেল ৩টার দিকে মুক্তারপুরের পুরোনো ফেরিঘাট এলাকায় সংঘর্ষ শুরু হয়।

প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুরো এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে পুলিশ, সাংবাদিক, বিএনপি নেতা-কর্মীসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ সময় ১০-১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে বিএনপি নেতা-কর্মীরা।

পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, আজ মঙ্গলবার বিকেলে মুক্তারপুরের পুরোনো ফেরিঘাট এলাকায় বিএনপির পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। কর্মসূচি থেকে বিক্ষোভ মিছিল নিয়ে এগোতে চাইলে পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাধা দেয় এবং লাঠিচার্জ করে। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া শুরু করে। জবাবে পুলিশও রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির আলোকে বিক্ষোভ কর্মসূচি ছিল। সেই বিক্ষোভ সমাবেশে পুলিশ প্রশাসন উপস্থিত হয়ে বিক্ষোভ মিছিল নিয়ন্ত্রণ করতে গেলে তারা আমাদের ওপর অতর্কিতভাবে হামলা করে। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করি। লাঠিচার্জেও নিয়ন্ত্রণ না এলে এক পর্যায়ে টিয়ার্সেল গ্যাস নিক্ষেপ করেও তাদের নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। তাদের ইটপাটকেল নিক্ষেপে ৩০-৩৫ জন পুলিশ সদস্য আহত হয়েছে।

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের উপকণ্ঠ মুক্তারপুর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া এ ঘটনার পর থেকে মুক্তারপুর এলাকার সকল দোকানপাট বন্ধ হয়ে গেছে। এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের