বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০৯ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

উত্তপ্ত রাবিতে পিছু হটেছে পুলিশ, বহিষ্কার প্রক্টর

রাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০০, ২ ফেব্রুয়ারি ২০২২

Google News
উত্তপ্ত রাবিতে পিছু হটেছে পুলিশ, বহিষ্কার প্রক্টর

আবাসিক হলের সামনে শিক্ষার্থী ট্রাক চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় উত্তাল রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এ ঘটনাকে কেন্দ্র করে মধ্যরাতেই বরখাস্ত করা হয়েছে প্রক্টর ড. লিয়াকত আলীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ক্যাম্পাস ছাড়তে বাধ্য হয়েছে পুলিশ।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশের শতাধিক সদস্য জড়ো হলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদেরকে পিছু হটতে বাধ্য করান।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, যে পুলিশ আমাদের নিরাপত্তা দিতে পারে না, ক্যাম্পাসে সেই পুলিশের দরকার নেই। আমাদের ক্যাম্পাসে নিজেরাই নিরাপত্তা নিশ্চিত করব।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের পাশে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের সামনে ট্রাকচাপায় এক শিক্ষার্থী নিহতের ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত শিক্ষার্থীর নাম মাহবুব হাবিব হিমেল। তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় আরও দুজনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়েছে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘটনাস্থলেই পাঁচটি ট্রাকে আগুন দিয়েছেন। এরপর শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ক্ষুব্ধ শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে অবস্থান করছিলেন।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের