শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

পঞ্চগড়ে মুসল্লি ও পুলিশ সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব-বিজিবি মোতায়েন

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০১:১২, ৪ মার্চ ২০২৩

আপডেট: ০১:১৩, ৪ মার্চ ২০২৩

Google News
পঞ্চগড়ে মুসল্লি ও পুলিশ সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব-বিজিবি মোতায়েন

সংগৃহিত ছবি

আহমদিয়া মুসলিম জামাত অর্থাৎ কাদিয়ানিকে নিষিদ্ধ ও তাদের সালানা জলসা বন্ধের দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিলের সময় পুলিশ ও মুসল্লিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (৩ মার্চ) জুমার নামাজের পর মুসল্লিদের বের করা মিছিলের পরই এ ঘটনা ঘটে। 

এই সংঘর্ষ শুরু হয় পঞ্চগড়ের শের-ই বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ছোড়ে। বিপরীত দিক থেকে মুসল্লিরাও ইট-পাটকেল নিক্ষেপ করে। এরপর বিভিন্ন স্থানে অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। সংঘর্ষে পুলিশসহ একাধিক মানুষ আহত হয়েছেন। 

সন্ধ্যা ৬টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় পুলিশের পাশাপাশি র‍্যাব ও বিজিবি মোতায়েন করা হয়। থমথমে পরিস্থিতি বিরাজ করায় ওই এলাকায় যানবাহন চলাচলও বন্ধ রাখা রয়েছে।

মুসল্লি ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, জুমার নামাজের বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা শহরের চৌরঙ্গী মোড়ে একত্রিত হয়ে তারা মিছিল বের করেন। শের-ই বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে গিয়ে মিছিল থেকে ইটপাটকেল ছুড়লে পুলিশ এতে বাধা দেয়। এ নিয়ে পুলিশ ও মুসল্লিদের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। 

মুসল্লিরা দাবি করে বলেন, কাদিয়ানীরা আমাদের শেষ নবীকে অস্বীকার করে। তারা অন্য কাউকে নবী মেনে নিজেদের মুসলিম দাবি করতে পারে না। কাদিয়ানী সম্প্রদায় গোলাম আহমদকে নবী মনে করে, তারা কাফের। ধর্মের নামে তাদের কোনো জালসা আয়োজন ধর্মপ্রাণ মুসলমানেরা মেনে নিতে পারেন না। আর তাই তাদের জালসা বন্ধ করতে হবে।

এদিকে পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশের সঙ্গে র‍্যাব এবং বিজিবিও তৎপর আছে। কারো যেন প্রাণহানি না ঘটে সেদিকেও সোচ্চার প্রশাসনের সর্বমহল।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের