সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বসন্তে বর্ণিল ভিভো ওয়াই১৭এস

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৬:২১, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

Google News
বসন্তে বর্ণিল ভিভো ওয়াই১৭এস

স্মার্টফোনেই বসন্ত নিয়ে এলো ভিভো। ভিভো ওয়াই১৭এস স্মার্টফোনটি পাওয়া যাবে নতুন বসন্ত এডিশন ডায়মন্ড অরেঞ্জ রঙে। বসন্তের রঙিন প্রকৃতিকে ক্যামেরা বন্দী করতে এতে থাকছে ৫০ মেগাপিক্সেল এইচডি ক্যামেরা, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৮৪০ নিটস হাই ব্রাইটনেস ডিসপ্লেসহ আরো বিশেষ সব ফিচার। 

স্মার্টফোনটির ওজন মাত্র ১৮৬ গ্রাম। চারপাশে রয়েছে . ডি কার্ভড ডিজাইন। ব্যাক সাইডটি বিশেষ কম্পোজিট ম্যাটেরিয়ালে তৈরি। তাই বসন্তের রঙটি বেশ নান্দনিকভাবে ফুটে উঠেছে স্মার্টফোনটির মাঝে। রয়েছে ১৬৩.৭৪ × ৭৫.৪৩ × .০৯ মিলিমিটার বডি ডায়মেনশন। এতে স্মার্টফোনটি হাতে নিলেই মিলবে আরামদায়ক গ্রিপ। এমনকি ব্যাকসাইডে ক্যামেরার চারপাশে স্কয়ার শেপের অভিনব গ্লসি ডিজাইনটিও বসন্তের রঙে রঙিন  

মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর এবং ফানটাচ ওএস১৩ অপারেটিং সিস্টেম রয়েছে ভিভো ওয়াই১৭এস-এ। এর ডিসপ্লেটি .৫৬ ইঞ্চি এবং এলসিডি মাল্টিটাচ ক্যাপাসিটিভ। ১৬১২ × ৭২০ এইচডি রেজুলেশন আর ২৬৯ পিপিআই পিক্সেল ডেন্সিটি হওয়ায় বসন্তে তোলা ছবিও আর ভিডিওগুলোতে বসন্তের আসল উজ্জ্বলতা তুলে ধরবে। পাশাপাশি ৮৪০ নিটস পর্যন্ত ব্রাইটনেস থাকায় দিনের আলোতে ডিসপ্লে ব্যবহারে ছবি ভিডিও ধারণে কোনো আলো-জটিলতা পরতে হবে না। 

বসন্তের হাজারো স্মৃতি ধরে রাখতে এতে রয়েছে জিবি র‍্যাম যা বাড়ানো যাবে আরো জিবি পর্যন্ত। স্টোরেজের ঝামেলা দূর করতে রয়েছে ১২৮ জিবি রমের সুবিধাও। এতে যেমন ব্যবহারকারী একাধিক অ্যাপ ব্যবহার করতে পারবে তেমনি স্পিলিট স্ক্রিন মুড অন করে দুইটি অ্যাপে একসাথে একই স্ক্রিনে নিয়ে মাল্টিটাস্কিংয়ের অভিজ্ঞতা নিতে পারবে।

ভিভো ওয়াই১৭এস এর পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি চার্জের জন্য রয়েছে ১৫ ওয়াটের টাইপ সি চার্জার। একবার চার্জেই মোটামুটি এক-দেড় দিন ব্যবহারের করা যাবে। এতে সারা দিন ঘুরাঘুরিতে নিরবিচ্ছিন্ন সঙ্গ দেবে ভিভোর এই স্মার্টফোনটি।

বসন্তের ছবিগুলো অবশ্যই স্ট্যান্ডার্ড কোয়ালিটির হওয়া চাই। ভিভো এই বিষয়টি মাথায় রেখে এই স্মার্টফোনে ব্যাক সাইডে দিয়েছে ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা লেন্সে। যা মূলত . এফ অ্যাপারচার। পারফেক্ট সেলফির জন্য রয়েছে মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং মেগাপিক্সেল বোকেহ। এই দারুণ ক্যামেরায়রেডি টু পোস্টধরণের ছবি পাওয়া গেলেও ভিভো ক্যামেরার ফিচারে  সুপার নাইট মোড,প্যানোরামা, লাইভ ফটো, স্লো-মো, টাইম-ল্যাপস, প্রো, ডকুমেন্টস মোডের মতো বেশি কিছু মোড দিয়েছে ভিভো।

ভিভোর যেকোনো অথোরাইজড শো রুম কিংবা -স্টোরের ১৫ তারিখ মিলবে ভিভো ওয়াই১৭এস স্মার্টফোনটি। ৬জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টি পাওয়া যাবে মাত্র ১৫ হাজার ৯৯৯ টাকায়।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের