শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

কোস্টগার্ডের ডিজি হিসেবে দ্বায়িত্ব নিলেন রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক

প্রকাশিত: ০৬:৪৮, ২৫ আগস্ট ২০২১

আপডেট: ১৪:০৯, ২৫ আগস্ট ২০২১

Google News
কোস্টগার্ডের ডিজি হিসেবে দ্বায়িত্ব নিলেন রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক

বাংলাদেশ কোস্টগার্ডের ১৩তম মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী।

মঙ্গলবার তিনি এই নতুন দায়িত্বভার গ্রহণ করেন। এদিন বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান। 

গত ১৭ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার প্রজ্ঞাপনে উক্ত কর্মকর্তাকে কোস্ট গার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী ১৯৮৮ সালের ১ জানুয়ারি বাংলাদেশ নৌবাহিনীতে এক্সিকিউটিভ শাখায় কমিশন প্রাপ্ত হন। পরবর্তী সময়ে তার চাকরি জীবন সমুদ্রের বিশাল অভিজ্ঞতা এবং দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সমৃদ্ধ হয়েছে। তিনি গণচীন হতে মিসাইল কমান্ড অ্যান্ড ট্যাকটিক্স কোর্স, পাকিস্তানে ‘গানারি স্পেশালাইজেশন কোর্স’, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ মিরপুরে ‘স্টাফ কোর্স’, ইউএস নেভাল ওয়ার কলেজ হতে ‘নেভাল স্টাফ কোর্স’, এনডিসি বাংলাদেশ হতে ‘আর্মড ফোর্সেস ওয়ার কোর্স’, এনডিইউ চীনে ‘স্ট্র্যাটেজিক স্টাডিজ কোর্স’, মার্কিন যুক্তরাষ্ট্রে প্যাসিফিক ফ্লিট এইচকিউতে ‘কম্বাইন্ড ফোর্সেস মেরিটাইম কম্পোনেন্ট কমান্ডার ফ্ল্যাগ অফিসার্স কোর্স’ সম্পন্ন করেন।

রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের পর্যবেক্ষক হিসেবে সুদানে দায়িত্ব পালন করেছেন। তিনি গত ৭ ফেব্রুয়ারি রিয়ার অ্যাডমিরাল পদে উন্নীত হন। বর্তমান নিযুক্তি প্রাপ্তির পূর্বে তিনি খুলনা নৌ অঞ্চলের কমান্ডার হিসেবে দায়িত্বরত ছিলেন।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের