রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

ফাইনালে যাওয়ার লড়াইয়ে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:১৩, ১৬ নভেম্বর ২০২৩

Google News
ফাইনালে যাওয়ার লড়াইয়ে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

বৃষ্টির শঙ্কা মাথায় নিয়েই দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। এদিন অজিদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে দুপুর আড়াইটায় মাঠে নামবে এই দুই দল। এই ম্যাচের জয়ী দল ফাইনালে ভারতের বিপক্ষে লড়বে।

বিশ্ব ক্রিকেটে সফলতম দল অস্ট্রেলিয়া। পাঁচবারের ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন তারা। এবার আরেকটি সেমিফাইনালের লড়াইয়ে নামার আগে গৌরবের এই অতীতই দলকে সামনে এগিয়ে দেবে বলে বিশ্বাস অজিদের অধিনায়ক প্যাট কামিন্স। চলতি আসরে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো না হলেও শেষ দিকে ছন্দে ফেরে প্যাট কামিন্সের দল। লিগ পর্বে প্রথম দুই ম্যাচ হারলেও টানা ৭ জয়ে টেবিলে তিনে থেকে সেমিতে পা রাখে অজিরা। লিগ পর্বের শেষ দিকে ফর্মে ফিরেছেন ‘টর্নেডো’ ম্যাক্সওয়েল। ছন্দে আছেন মিচেল মার্শও। বল হাতে কামিন্স, স্টার্কের পাশাপাশি আসরের সর্বোচ্চ উইকেট শিকারি জাম্পা তো আছেনই। অন্যদিকে, দূর্দান্ত ফর্মে রয়েছে প্রোটিয়ারাও। সমান জয়ে নেট রাট রেটের ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের দুই নম্বর দল হিসেবে সেমিতে টেম্বা বাভুমার দল। ওপেনিংয়ে ভরসার পাত্র হয়ে আছেন ডি কক। ডুসেন-ক্লাসেনও দিচ্ছেন যোগ্য সঙ্গ। বল হাতে রাবাদা, মহারাজ, এনগিডিরাও আছেন ছন্দে।

তবে দুর্ভাগা এক দল প্রোটিয়ায়ারা। ফেভারিট হিসেবে প্রতিবারই বিশ্বকাপে হাজির হয়। সম্ভাবনা থাকে শিরোপা জয়ের। কিন্তু কাঙ্ক্ষিত সেই শিরোপা আর ছুঁয়ে দেখা হয় না। বিশ্বকাপে কখনও ফাইনালে ওঠা হয়নি তাদের। এবার কি ইতিহাস গড়বে তারা? নাকি বরাবরের মতো ফাইনাল খেলবে ক্যাঙ্গারুরা?

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জ্যানসেন, কেশব মহারাজ, তাবরিজ শামসি, কাগিসো রাবাদা ও জেরাল্ড ক্যোৎজে।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশানে, জশ ইংলিশ (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের