বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

ইউরো ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ায় কত টাকা পেল ইতালি?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:২৭, ১২ জুলাই ২০২১

আপডেট: ২৩:৩১, ১২ জুলাই ২০২১

ইউরো ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ায় কত টাকা পেল ইতালি?

ম্যাচ শেষ, পাওয়া গেল ট্রফিও। কিন্তু প্রশ্ন থাকতেই পারে, চ্যাম্পিয়ন হিসেবে নগদ কত টাকা পেল ইতালি? ফাইনাল জয়ের পর ইতালি পেয়েছে এক কোটি ইউরো এবং সব মিলিয়ে ৩ কোটি ৪০ লাখ ইউরো প্রাইজমানি পেয়েছে দলটি; যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৪২ কোটি টাকার!

ওদিকে ইংল্যান্ড রানার্সআপ হিসেবে পেয়েছে ৭০ লাখ ইউরো এবং সব মিলিয়ে প্রাইজমানি পেয়েছে ৩ কোটি ২৫ হাজার ইউরো, যা বাংলাদেশি অংকে প্রায় ৩০৪ কোটি টাকা।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইতালির গোলকিপার দোন্নারুমা। ইউরোর ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো গোলকিপারের হাতে এই পুরস্কার গেল। একইসঙ্গে জার্মানির ম্যাথিয়াস স্যামার, ফ্রান্সের জিনেদিন জিদান ও আতোয়ান গ্রিজমান, গ্রিসের থিওদোরোস জাকোরাকিস, স্পেনের জাভি ও আন্দ্রেস ইনিয়েস্তার পাশে বসলেন তিনি। পুরো টুর্ণামেন্টে দুর্দান্ত তো খেলেছেনই, সঙ্গে ইতালিকে টানা দুবার টাইব্রেকারের ভাগ্যপরীক্ষায় পাস করিয়েছেন বিশ্বস্ত হাতে।

সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পকেটে। দল দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে তাতে কিরোনালদো ঠিকই ব্যক্তিগত অর্জনের খাতায় ষোলো আনা পুষিয়ে নিয়েছেন। পাঁচ গোল আর এক অ্যাসিস্টে গোল্ডেন বুট গেছে তাঁর ঘরে। চেক প্রজাতন্ত্রের স্ট্রাইকার পাত্রিক শিক পাঁচ গোল করেও ওই অ্যাসিস্টের দৌড়েই পিছিয়ে গেছেন রোনালদো থেকে। টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন স্পেনের মিডফিল্ডার পেদ্রি।

ছয়জন খেলোয়াড় সর্বোচ্চ দুবার করে ম্যাচসেরা হয়েছেন। তাঁরা হলেন ইতালির ফেদেরিকো কিয়েসা ও লিওনার্দো স্পিনাৎসোলা, স্পেনের সের্হিও বুসকেতস, ইংল্যান্ডের হ্যারি কেইন, বেলজিয়ামের রোমেলু লুকাকু ও নেদারল্যান্ডসের ডেনজেল ডামফ্রাইজ।

রেডিওটুডে নিউজ/এমএম/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের