সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিশ্বের আকর্ষণীয় কিছু বিনোদন পার্ক

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৪৩, ৫ এপ্রিল ২০২৩

Google News
বিশ্বের আকর্ষণীয় কিছু বিনোদন পার্ক

বিশ্বের আকর্ষণীয় কিছু বিনোদন পার্ক

সব বয়সের মানুষদের জন্যই বিনোদনের একটি অন্যতম মাধ্যম হলো পার্ক। শিশুদের ক্ষেত্রে বিনোদনের আকর্ষণীয় মাধ্যম হলো পার্ক। এছাড়াও সব বয়সের মানুষেরাই পরিবার কিংবা বন্ধু-বান্ধবদের নিয়ে অভিজ্ঞতা অর্জন করে পার্কে গিয়ে। কারণ সেখানকার রোলার কোস্টার থেকে শুরু করে বিভিন্ন ওয়াটার রাইড সব বয়সের মানুষদের করে বিনোদন।

শুধু বাংলাদেশেও নয় বিশ্বের বিভিন্ন দেশে এমন কিছু জনপ্রিয় পার্ক রয়েছে যেগুলো প্রচুর পরিমাণে আকর্ষণীয় এবং সেসব স্থানে ভ্রমণ করার জন্য প্রায় প্রতিবছর ভিড় জমায় লাখ লাখ পর্যটক।

চলুন তাহলে দেরি না করে জেনে আসি বিশ্বের জনপ্রিয় কিছু বিনোদন পার্ক সম্পর্কে :

১. বিশ্বের তৃতীয় জনপ্রিয় বিনোদন পার্ক হিসেবে যে পার্কটি রয়েছে সেটি হল ডিজনিলেন্ড। পার্কটিতে রয়েছে একটি ওয়াটার পার্ক এবং দুটি থিম পার্ক। এখানে থাকার রাইডগুলো মানুষকে ক্লাসিক অভিজ্ঞতা দিয়ে থাকে। ছাড়াও অসাধারণ অভিজ্ঞতার কিছু রাইড রয়েছে সেগুলো হলো, স্পেস মাউন্টেন, পাইরেট অব দ্য ক্যারিবিয়ান, হন্টেড ম্যানশন, ব্রেক আউট।

২. বিশ্বের আরেকটি জনপ্রিয় বিনোদন পার্ক অবস্থিত রয়েছে হংকং এ। দোকানের অবস্থিত এই বিনোদন পার্কটির নাম ওশান পার্ক। এটি বিশ্বের পঞ্চম জনপ্রিয় বিনোদন পার্ক গুলোর মধ্যে একটি অন্যতম। এই পার্কটিতে রয়েছে অসাধারণ রোমাঞ্চকর রাইড। যেগুলো সেখানকার উপস্থিত দর্শনার্থীদের এমনকি ভ্রমণকারীদের আকর্ষণীয় কিছু অভিজ্ঞতা দিয়ে থাকে।

৩. বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় বিনোদন পার্কটি অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্র এ। মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত এই বিনোদন পার্কটির নাম ইউনিভার্সাল স্টুডিও। ইউনিভার্সেল স্টুডিও মূলত একটি হলিউড স্টাইলের আদলে তৈরি করা হয়েছে। এই পার্কের জনপ্রিয় রাইড গুলোর মধ্যে একটি হচ্ছে হ্যারি পটারের উইজারডিং উয়ার্ল্ড রাইডটি। এই পার্টিতে অবস্থিত রয়েছে দুইটি থিম পার্ক।

৪. জাপানের অবস্থিত রয়েছে বিশ্বের চতুর্থ জনপ্রিয় বিনোদন পার্ক টোকিও ডিজনী রিসোর্ট। জাপানি শৈলীর আদলে এই পার্কটি এক অনন্য অভিজ্ঞতা দিয়ে থাকে সেখানকার দর্শনার্থীদের। এখানকার জনপ্রিয় কিছু রাইড গুলোর মধ্যে হল, বিগ থান্ডার মাউন্টেন, হন্টেড ম্যানশন, এবং মনইস্টার্স।

৫. বিশ্বের সবচেয়ে জনপ্রিয় বিনোদন পার্ক অবস্থিত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। এখানকার অবস্থিত বিনোদন পার্কটির নাম ডিজনিওয়ার্ল্ড। এই পার্কটি সবচেয়ে রোমাঞ্চকর একটি পার্ক। এই পার্কের  ভিতরে রয়েছে দুইটি ওয়াটার পার্ক এবং চারটি থিম পার্ক।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের