রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

ভারত-বাংলাদেশ ৫০ বছরের সম্পর্ক ইতিহাসের সোনালি এক অধ্যায়

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:৪৭, ২৫ এপ্রিল ২০২২

ভারত-বাংলাদেশ ৫০ বছরের সম্পর্ক ইতিহাসের সোনালি এক অধ্যায়

ফাইল ছবি

গত এক দশকে  দুই দেশের সম্পর্ক এখন এক অনন্য উচ্চতায় বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব হর্ষ বর্ধন শ্রিংলা। 

সোমবার (২৫ এপ্রিল) ভারতের নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের বঙ্গবন্ধু হল মিলনায়তনে ভারত-বাংলাদেশের কূটনীতিক সম্পর্কের ঐতিহাসিক ৫০ বছর উপলক্ষে অনুষ্ঠিত ‘লগো এবং ব্যাকড্রপ’ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন হর্ষ বর্ধন শ্রিংলা।

তিনি বলেন, ভারত ও বাংলাদেশের বন্ধুত্বের ৫০ বছরের সম্পর্ক ইতিহাসের সোনালি এক অধ্যায়।

শ্রিংলা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যৌথ ভূমিকায় দুই দেশের বিদ্যমান দ্বিপাক্ষিক ইস্যুতে ইতিবাচক পদক্ষেপ নেওয়া হচ্ছে। দুই দেশের মানুষের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক এখন সর্বোচ্চ পর্যায়ে এবং আমরা এই সম্পর্ক সবসময় এগিয়ে নিতে চাই।

ভারতের নয়াদিল্লির বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত হাইকমিশনার মুহাম্মদ ইমরান বলেন, মহান মুক্তিযুদ্ধের ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে ভারত যেভাবে অকৃত্রিম বন্ধু হিসেবে সহযোগিতা করেছে বাঙালি জাতির কাছে তা চিরস্মরণীয়। দ্বিপাক্ষিক মৌলিক ইস্যুতেও দুই দেশের সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। 

উক্ত অনুষ্ঠানে অন্যদের মধ্যে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব স্মিতা পান্ডসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেনদ্ধ

রেডিওটুডে নিউজ/এসএ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের