শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

লাইফ সাপোর্টে নাট্যকার-পরিচালক মোহন খান

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১২:০০, ৮ মে ২০২৩

Google News
লাইফ সাপোর্টে নাট্যকার-পরিচালক মোহন খান

‘গুরুতর’ অসুস্থ নাট্যকার ও পরিচালক মোহন খানকে লাইফ সাপোর্ট নেওয়া হয়েছে। তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন জানিয়ে সবার কাছে দোয়া চেয়েছেন তার মেয়ে সাবাবা মোহন।

তিনি গণমাধ্যমকে বলেছেন, ‘এপ্রিল মাসের ১০ তারিখে বাবার ব্রেন টিউমার অস্ত্রোপচার করাতে হয়। ঈদের দিন বিকালে হাসপাতাল থেকে বাবাকে বাড়ি নিয়ে এসেছিলাম। চার দিনের মাথায় বাসায় পড়ে গিয়ে উনার অবস্থার অবনতি হয়।’

’এরপর ২৭ এপ্রিল বাবাকে আবার হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা খারাপ হওয়ায় শুক্রবার থেকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।’

১৯৮৮ সাল থেকে দেশের টেলিভিশন নাটক পরিচালনা ও রচনায় পরিচিতি মুখ মোহন খান। তার পরিচালিত প্রথম নাটক ‘আমার দুধমা’ প্রচার হয় বিটিভিতে। এছাড়া ‘সমুদ্রে গাঙচিল’, ‘সেই আমরা’, ‘নীড়ের খোঁজে গাঙচিল’, ‘জেগে উঠো সমুদ্র’, ‘মেঘবালিকা’, ‘দূরের মানুষ’, ‘আঙ্গুর লতা’, ‘হৃদয়পুরের গল্প’সহ আরও অনেক নাটক নির্মাণ করেছেন মোহন খান। 

এ পর্যন্ত প্রায় ৫ শতাধিক নাটক পরিচালনা করেছেন মোহন খান। এর বাইরে দুই শতাধিক নাটক রচনা করেছেন তিনি। তার লেখা বিটিভির সাড়া জাগানো নাটক তিতির ও শঙ্খচিল প্রযোজনা করেছিলেন প্রয়াত আবদুল্লাহ আল মামুন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের