সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

পিরোজপুরে পৌঁছেছে সাঈদীর মরদেহ

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১১:৫৬, ১৫ আগস্ট ২০২৩

Google News
পিরোজপুরে পৌঁছেছে সাঈদীর মরদেহ

সংগৃহিত ছবি

সদ্য প্রয়াত মানবতাবিরোধী অপরাধের মামলায় দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামী নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর লাশবাহী গাড়ি পিরোজপুরে পৌঁছেছে।

পুলিশের কড়া পাহারায় আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টার কিছু পর মরদেহ পিরোজপুর পৌঁছায়। নিজের হাতে গড়া আল্লামা সাঈদী ফাউন্ডেশনের সামনে জানাজার পর দাফন করা হবে তাকে।

রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বুকে ব্যথাজনিত সমস্যার কারণে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে দেলাওয়ার হোসাইন সাঈদীকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। পরে রাত দশটা ৪০ মিনিটে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ৮টা ৪০ মিনিটে ইন্তেকাল করেন সাঈদী।

গতকাল রাতে সাঈদীর মৃত্যুর খবরে জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মী ও ভক্তরা হাসপাতাল এলাকায় জড়ো হন। নেতাকর্মীরা ঢাকায় জানাজা করতে চাইলে পুলিশের পক্ষ থেকে বারণ করা হয়। অনড় অবস্থানে থাকা জামায়াত নেতাকর্মীরা রাতভর বঙ্গবন্ধু মেডিকেলের সামনে অবস্থান করেন। সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

পরে ভোররাতের দিকে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের। সাঈদীর মরদেহ পিরোজপুরে নিয়ে যেতে চাইলে বাধা দেয় জামায়াত নেতাকর্মীরা। পরে টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়ে ছত্রভঙ্গ করে কড়া পাহারায় অ্যাম্বুলেন্সে করে সাঈদীর মরদেহ পিরোজপুরে নিয়ে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের