রোববার,

১৬ মে ২০২১

রাবিতে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা শুরু ২ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৫, ২১ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৪:৪০, ২১ ডিসেম্বর ২০২০

রাবিতে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা শুরু ২ জানুয়ারি

করোনাভাইরাস পরিস্থিতির কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আটকে থাকা ২০১৯ সালের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির চূড়ান্ত পরীক্ষা আগামী ২ জানুয়ারি থেকে শুরু হবে। এই সময়ে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল বন্ধ থাকবে। তাই শিক্ষার্থীদের নিজ দায়িত্বে আবাসন ব্যবস্থা করতে হবে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের (এসি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক আজিজুর রহমান। তিনি জানান, একাডেমিক কাউন্সিলের সভায় স্নাতক ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। ২০১৯ সালে যারা স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরে ছিলেন, তাদের পরীক্ষা ২ জানুয়ারি থেকে শুরু হবে।

পরীক্ষা গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ আগামী ২ জানুয়ারির আগে পদক্ষেপ নেবে। রুটিন প্রকাশসহ যাবতীয় বিষয়ে বিভাগ থেকে জানা যাবে।

একাডেমক কাউন্সিলের এক সদস্য জানান, ২০২০ সালে যারা স্নাতক চতুর্থ বর্ষসহ অন্য বর্ষে উঠেছেন, তাদের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।   

সভা সূত্রে জানা যায়, এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটিও বাতিল করা হয়েছে। কোনো শিক্ষার্থী পরীক্ষা চলাকালে করোনায় আক্রান্ত হলে তাৎক্ষণিকভাবে তার পরীক্ষা বন্ধ রাখা হবে। তবে পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় তার পরীক্ষা নেওয়া হবে।