রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে কঠোর তদারকি: কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:১৪, ৩০ মার্চ ২০২২

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে কঠোর তদারকি: কৃষিমন্ত্রী

ফাইল ছবি

আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে বাজার কঠোরভাবে তদারকি করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, দ্রব্যমূল্যের দাম নিয়ে কাউকে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেওয়া হবে না। বরং যারা দ্রব্যমূল্যের দাম নিয়ে অস্থিতিশীলতা সৃষ্টি ও ফায়দা লুটার কথা ভাবছে ও অপচেষ্টা করছে, তারা চরম হতাশ হবে।

বুধবার (৩০ মার্চ) রাজধানীর কেরানীগঞ্জের ইকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন কৃষিমন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, সরকারের সময়োপযোগী ও ত্বরিত পদক্ষেপের ফলে ইতোমধ্যে তেল, পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম কমতে শুরু করেছে। কয়েক দিন পরেই রোজা শুরু হচ্ছে। রোজার মাসে নিত্যপণ্যের দাম যাতে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সেই লক্ষ্যে কঠোরভাবে বাজার তদারিক করা হবে। 

মন্ত্রী আরো বলেন, বিএনপি ক্ষমতায় এলেই দেশে খাদ্যঘাটতির দেখা দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে দেশে ৪০ লাখ টন খাদ্যঘাটতি ছিল। পাঁচ বছর ক্ষমতায় থেকে আওয়ামী লীগ দেশকে প্রথম খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিল । ২৬ লাখ টন খাদ্য উদ্বৃত্ত ছিল। কিন্তু বিএনপি ২০০১ সালে ক্ষমতায় আসার এক বছরের মধ্যে ২০০২ সালে আবারো দেশে ৬ লাখ টন খাদ্যঘাটতি দেখা দেয়।

উক্ত সম্মেলনে উপস্থিত অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ। 

রেডিওটুডে নিউজ/এসএ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের