বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

সীতাকুণ্ড ট্রাজেডি: দ্রুত সাড়া দিয়েছে রেডক্রিসেন্ট

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০৬:০২, ৬ জুন ২০২২

Google News
সীতাকুণ্ড ট্রাজেডি: দ্রুত সাড়া দিয়েছে রেডক্রিসেন্ট

চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে চার শতাধিক আহত মানুষের জরুরী রক্তদান এবং ক্ষতিগ্রস্থদের পরিবারের সাথে যোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম ইউনিট।

জরুরি রক্তের প্রয়োজনে যোগাযোগ করুন- ০১৭৮৮৫০৩৯৩৯ নাম্বারে এবং আহতনিহত ও নিখোঁজ ব্যক্তিদের পারিবারের সাথে যোগাযোগ পুনঃস্থাপন করতে যোগাযোগ করুন- ০১৮১৫৩৩২৩১৬ নাম্বারে। এছাড়াও ঘটনাস্থলে গুরুতর আহতদের সেবা প্রদানে সোসাইটির পক্ষ থেকে স্থাপন করা হয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প।  

ফায়ার সার্ভিসের সাথে আগুন নিয়ন্ত্রণে নিয়োজিত আছে সোসাইটির চট্টগ্রাম ইউনিটের ২০০ স্বেচ্ছাসেবক। ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার ও ব্যবস্থাপনায় কাজ করছে সোসাইটির স্বেচ্ছাসেবকরা। গুরুতর আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়াহাসপাতালে শৃঙ্খলা রক্ষা ও রোগী পরিবহন কার্যক্রমও পরিচালনা করছে ইউনিটের স্বেচ্ছাসেবকরা।  

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান এটিএম আবদুল ওয়াহ্‌হাব জানিয়েছেন, “পুরো পরিস্থিতি মোকাবেলায় মাঠে আছে সোসাইটির দুইশ’ স্বেচ্ছাসেবক। প্রয়োজনে আমরা আরো স্বেচ্ছাসেবক মাঠে নামাবো।”   

সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম বলেন, “ক্ষতিগ্রস্থদের মানবিক সব ধরণের সহায়তায় সোসাইটির স্বেচ্ছাসেকরা নিয়োজিত আছেন। এরইমধ্যে নিখোঁজআহত ও নিহতদের পরিবারের সাথে যোগাযোগ পুন:স্থাপন শুরু করেছে চট্টগ্রাম ইউনিটের স্বেচ্ছাসেবকরা।”  

উল্লেখ্যশনিবার রাত থেকেই ঘটনাস্থলে তাৎক্ষণিক প্রয়োজনে ফায়ার সার্ভিসের সাথে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা। 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের